সব বিষয়ে নিজেকে আরও গুছিয়ে নিচ্ছি: মেহজাবিন

Spread the love

মেহজাবিন। অভিনেত্রী ও মডেল। এনটিভিতে আজ প্রচার হবে তার অভিনীত একক নাটক ‘ষড়ঋতু’। ইমরাউল রাহাত পরিচালিত এ নাটক ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

গল্প, চরিত্র নিয়ে অনেক বাছবিচার করেন। সেক্ষেত্রে ‘ষড়ঋতু’ নাটকটি কতটা মনের মতো হয়েছে বলে মনে করেন?

নাটক কেমন হয়েছে, তার বিচারক দর্শক। আমি অভিনয় করেছি গল্প ও চরিত্র ভালো লেগেছে বলে। নাটকের গল্প একজন চিত্রশিল্পীকে নিয়ে। যে সবসময় বাস্তবধর্মী ছবি আঁকতে ভালোবাসে। হঠাৎ করে সে তার সহকারীর সঙ্গে ছয় ঋতুর একটি পেইন্টিংয়ের সিরিজ তৈরি পরিকল্পনা করে। সেখানে প্রতিটি ঋতুতে একজন নারীকে তুলে ধরা হবে। এই পরিকল্পনা অনুযায়ী তারা একজন মডেল খোঁজা শুরু করে। এ পর্যায়ে চারুকলার একজন ছাত্রী তার সঙ্গে মডেল হওয়ার বিষয়ে দেখা করে। এর পরই জন্ম হয় নতুন এক ঘটনার। এমন গল্পে আগে কখনও কাজ করা হয়নি। তারচেয়ে বড় বিষয় ছিল, এই নাটকে আফজাল হোসেনের মতো বড় মাপের একজন অভিনেতা সহশিল্পী হিসেবে পাওয়া।

এর মধ্যে ইউটিউবে আপনার ‘মরীচিকা’ নাটকটি প্রকাশ পেয়েছে। এই নাটকের নেতিবাচক চরিত্রে বেছে নেওয়ার কারণ কী?

অভিনয়ে নিজেকে ভেঙে নতুন করে তুলে ধরতে চেয়েছি সবসময়। সে ভাবনা থেকেই ‘মরীচিকা’ নাটকে অভিনয় করা। নতুন বছরে দর্শক ভিন্নরূপে আমাকে দেখুক- এটাও চেয়েছি। আমার বিশ্বাস, এই নাটকের শেষটুকু দেখার পর দর্শক চলমান জীবনধারা নিয়ে নতুন করে ভাববেন।

নতুন বছরে কাজ নিয়ে আলাদা করে কিছু ভেবেছেন?

কাজের বিষয়ে নিজের চিন্তা-ভাবনা আগের মতোই আছে। আলাদা করে কোনো পরিকল্পনা করিনি। এ বছরও চাইব, সংখ্যা কম হলেও ভালো কিছু কাজ করতে। এজন্য নিজেকে আরও গুছিয়ে নিচ্ছি। এর বাইরে পরিবারের সদস্যদের আগের চেয়ে বাড়তি কিছু সময় দেওয়া যায় কিনা, তা নিয়ে ভাবছি। গত বছর খুব ব্যস্ত ছিলাম। যেজন্য পরিবারের সদস্যদের ঠিকমতো সময় দিতে পারিনি। নতুন বছরে তাই কাজ কমিয়ে পরিবারকে সময় দিতে চাই। পরিবার নিয়ে দেশের বাইরে ঘুরতে যাওয়ার পরিকল্পনাও আছে।

হঠাৎ গানের মডেল হলেন?

ভালো লাগা থেকেই শিল্পী গানের মডেল হওয়া। জিয়া শুধু শিল্পী নন, একজন ভালো সুরকারও। তার সুরের ‘ভুল করে ভোলা যায় না’ গানটি আমার কাছে দারুণ লেগেছে। ভিডিও পরিকল্পনাও সময়োপযোগী। এজন্যই মডেল হিসেবে কাজ করা। পরিচালক রাজীব আহমেদ পরিকল্পনামাফিক কাজ করেছেন। সহমডেল হিসেবে তানভীরও ভালো করার চেষ্টা করেছে।

বড় পর্দায় আপনাকে কখনও দেখা যাবে কি?

এ বিষয়ে নিশ্চিত করে কিছু বলতে পারছি না। যদি কখনও বড় পর্দায় কাজ করি, তাহলে সবাইকে জানিয়েই তা করব।