পৌর নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম বিতরণ শুরু

Spread the love

অনলাইন ডেস্ক: আসন্ন ২৫টি পৌরসভা নির্বাচন সামনে রেখে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ফরম বিতরণ শুরু করেছে বিএনপি। 

মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় থেকে এ ফরম বিতরণ শুরু হয়, যা আগামী রোববার পর্যন্ত চলবে। এ সময় দলের কোনো সিনিয়র নেতা উপস্থিত না থাকলেও দলের তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াজ উদ্দিন নসুসহ বেশ কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

রিয়াজ উদ্দিন নসু বলেন, গুলশান কার্যালয় অথবা সংশ্লিষ্ট জেলা বিএনপি কার্যালয় থেকে কেন্দ্রের সরবরাহকৃত নির্ধারিত আবেদন ফরম পূরণ করে গুলশান কার্যালয়ে জমা দিতে বলা হয়েছে। কেন্দ্র থেকে সরবরাহকৃত বিএনপির মনোনয়নের আবেদন ফরম ব্যতীত অন্য কোনো আবেদন ফরম গ্রহণযোগ্য হবে না বলেও দলের সিদ্ধান্ত রয়েছে। এ কারণে কিছু প্রার্থী গুলশান কার্যালয়ে এসে ফরম সংগ্রহ করলেও বেশিরভাগ জেলা পর্যায়ে থেকে সংগ্রহ করা হয়েছে। এর জন্য মনোনয়ন ফরম কুরিয়ার সার্ভিসে ওইসব এলাকায় পাঠানো হয়েছে। তবে কতজন মনোনয়নপ্রত্যাশী ফরম নিয়েছেন তার সঠিক হিসাব তিনি দিতে পারেননি। এ বিষয়ে তিনি জানান, সবকিছু সমন্বয় করে আজ বুধবার জানানো যাবে।

অনুষ্ঠিতব্য পৌরসভা নির্বাচনী এলাকা হচ্ছে- পঞ্চগড় জেলার পঞ্চগড় সদর, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, দিনাজপুরের ফুলবাড়ী, রংপুরের বদরগঞ্জ, কুড়িগ্রামের কুড়িগ্রাম সদর, রাজশাহীর পুঠিয়া ও কাটাখালী, সিরাজগঞ্জের শাহজাদপুর, পাবনার চাটমোহর, কুষ্টিয়ার খোকসা, চুয়াডাঙ্গার সদর, খুলনার চালনা, বরগুনার বেতাগী, পটুয়াখালীর কলাপাড়া, বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জ, মানিকগঞ্জের মানিকগঞ্জ সদর, ঢাকার ধামরাই, গাজীপুরের শ্রীপুর, ময়মনসিংহের গফরগাঁও, নেত্রকোনার মদন, সুনামগঞ্জের দিরাই, মৌলভীবাজারের বড়লেখা, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ এবং চট্টগ্রামের সীতাকুণ্ড।