ক্ষেতলালে ইউপি চেয়ারম্যান আলমগীরের বরখাস্তাদেশ স্থগিত

Spread the love

আবু হাসান, ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি: জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু রাশেদ আলমগীরের সাময়িক বরখাস্তাদেশ তিন মাসের জন্য স্থগিত করেছে উচ্চ আদালত। ফলে বড়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে দায়িত্ব পালনে তাঁর আইনগতভাবে আর কোন বাধা নেই।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে,অনিয়মের অভিযোগে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট অধিশাখা গত ২২ সেপ্টেম্বর আবু রাশেদ আলমগীরকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করেন। পরবর্তীতে উক্ত আদেশকে চ্যালেঞ্জ করে চেয়ারম্যান আবু রাশেদ আলমগীর উচ্চ আদালতে রিট পিটিশন (রিট পিটিশন নম্বর ৬৫৩৪/২০২০) করেন। যার প্রেক্ষিতে উভয়পক্ষের শুনানী শেষে গত ২ নভেম্বর উচ্চ আদালত উক্ত বরখাস্তাদেশ তিন মাসের জন্য স্থগিত করেন।

আদালতের ওই আদেশের ফলে বড়াইল ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনে আবু রাশেদ আলমগীরের আইনগতভাবে আর কোন বাধা নেই। আদালতের ওই আদেশ এর প্রেক্ষিতে বৃহস্পতিবার স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার ইপি-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জয়পুরহাট জেলা প্রশাসক বরাবরে পত্রও প্রেরণ করেন। যার স্মারক নম্বর ১২৫১,তারিখ-১৯ নভেম্বর ২০২০।