ইংল্যান্ডে হাফিজের বোলিং নিষিদ্ধ

Spread the love

বোলিং অ্যাকশন নিয়ে আগেও প্রশ্নের সম্মুখীন হয়েছেন মোহাম্মদ হাফিজ। এবার ইংল্যান্ডে হলেন পুরোপুরি নিষিদ্ধ! দেশটির কোনো প্রতিযোগিতায় বোলিং করতে পারবেন না এই পাকিস্তানি ক্রিকেটার। এরই মধ্যে নিজের অ্যাকশন টেস্টও দিয়েছেন হাফিজ। যেখানে পজিটিভ রেজাল্ট আসায় ইংলিশ ক্রিকেট বোর্ড তাদের সব ধরনের ক্রিকেটে তার বোলিংকে নিষিদ্ধ ঘোষণা করল।

গত ৩০ আগস্ট ভাইটালিটি টি২০ ব্লাস্টে অংশ নেন হাফিজ। সেদিন সমারসেট আর মিডলেক্সের মধ্যকার একটি ম্যাচ হয় টনটনে। ওই ম্যাচেই বোলিং করার সময় হাফিজের অ্যাকশন নিয়ে সন্দেহ পোষণ করেন দায়িত্বরত আম্পায়াররা। ম্যাচের পর রিপোর্টেও হাফিজের অ্যাকশন নিয়ে প্রশ্ন তোলেন তারা। এর পরই হাফিজকে পরীক্ষা দিতে হয়। সেখান থেকে আসে দুঃসংবাদ। তার পরপরই বিবৃতি দেয় ইংল্যান্ড ক্রিকেট। তারা জানায়, হাফিজ ইতোমধ্যে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়েছে। যেখানে দেখা যায় তার হাত ১৫ ডিগ্রির চেয়ে বেশি বেঁকে যায়। তাই ইংলিশ ক্রিকেট তাদের সব ধরনের ক্রিকেট হাফিজের বোলিংটা নিষিদ্ধ করল। তাকে অ্যাকশন শুধরে আবার বোলিং করতে হবে।

এদিকে নিষেধাজ্ঞার বিষয়টি মেনে নিয়ে অ্যাকশন শুধরে আবারও ফেরার কথা জানিয়েছেন হাফিজ। সেইসঙ্গে আইসিসির পরীক্ষাগারে পরীক্ষা দেওয়ার কথাও বলেছেন, ‘আমি ইংল্যান্ড ক্রিকেটের বোলিং রিভিউটা মেনে নিচ্ছি। তারা আমার বোলিংয়ে ভুল পেয়েছে, সে জন্য এমন নিষেধাজ্ঞা দিল। আমার বিশ্বাস, এই নিষেধাজ্ঞা খুব বেশিদিন থাকবে না। আইসিসির পরীক্ষাগারে অ্যাকশন নিয়ে পরীক্ষা দিয়ে আবারও আমি ইসিবির পরিচালিত ক্রিকেটে ফিরব।’