স্থানীয় সরকার নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান বিএনপির

Spread the love

অনলাইন ডেস্ক: সারাদেশে অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনের ঘোষিত ফলাফল প্রত্যাখ্যান করে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে বিএনপি। গত মঙ্গলবার এ নির্বাচন হয়।

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এই দাবি জানান।

তিনি বলেন, নির্বাচনে সরকারদলীয় লোকদের ব্যাপক তাণ্ডব, ভোটকেন্দ্র দখল, জাল ভোট দেওয়া, বিএনপির এজেন্টদের বের করে দেওয়া ও সাধারণ ভোটারদের প্রবেশ করতে না দেওয়ার ঘটনা ঘটেছে। একতরফাভাবে সরকারি দলের প্রার্থীদের বিজয়ী করতেই এ রকম অপকৌশলের আশ্রয় নেওয়া হয়েছে।

নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসনের ভূমিকার কঠোর সমালোচনা করে সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, বিএনপির সমর্থক ভোটারদের ওপর সন্ত্রাসীদের হামলা ও ব্যাপক ভোট জালিয়াতির আশ্রয় নিলেও আইনশৃঙ্খলা বাহিনীসহ সরকার অনুগত প্রশাসন ব্যবস্থা নেয়নি।

দিনাজপুর, নওগাঁ, যশোর, খুলনা, বাগেরহাট, মাদারীপুর, কুমিল্লা, চাঁদপুর, গাজীপুর, লালমনিরহাট, রংপুর, বরিশাল, ময়মনসিংহ, সিরাজগঞ্জ, পাবনা, চুয়াডাঙ্গা, সিলেট, হবিগঞ্জ, লক্ষ্মীপুর, চট্টগ্রাম প্রভৃতি জেলায় স্থানীয় সরকার নির্বাচনে ভোট ডাকাতির বিভিন্ন ঘটনা তুলে ধরে প্রিন্স বলেন, সাধারণ ভোটাররা ভোট দেওয়া দূরের কথা, ভোটকেন্দ্রেই যেতে পারেনি।

সংবাদ সম্মেলনে হাসপাতালে চিকিৎসাধীন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর রোগমুক্তি কামনায় দেশবাসীর কাছে দোয়া চান প্রিন্স। এ সময় বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, শিরিন সুলতানা, তাইফুল ইসলাম টিপু প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।