সাধারণ মানুষের জীবন আজ বিপদগ্রস্ত: ডা. জাফরুল্লাহ

Spread the love

অনলাইন ডেস্ক: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আজ দেশের সাধারণ মানুষের জীবন বিপদগ্রস্ত। মাফিয়ারা সব জায়গায় ছড়িয়ে পড়েছে। সব জায়গায় অনাচার শুরু হয়েছে। এ মাফিয়ারা একদিন নিজের ঘরেও আগুন দেবে। 

মাহমুদুর রহমান মান্নার ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার নাগরিক ঐক্যের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, মান্নার ওপর ছাত্রলীগ, যুবলীগ হামলা করেছে। আজ দেশের একজন মানুষও বিশ্বাস করে না, দেশে আইনকানুন বলে কোনো কিছু আছে। স্কুলের বাচ্চা থেকে শুরু করে কারোরই জীবনের নিরাপত্তা নেই।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না হুঁশিয়ারি দিয়ে বলেছেন, নারায়ণগঞ্জে বক্তব্য দেওয়ার সময় তার ওপর হামলাকারীদের বিরুদ্ধে আগামী সাত দিনের মধ্যে কোনো ব্যবস্থা না নিলে ঢাকা মহানগরের সব জায়গায় অবরোধ করা হবে। তিনি বলেন, আমাদের রামদার ভয় দেখাবেন না। জেলের ভয় দেখাবেন না। মামলার ভয় দেখাবেন না। পান্তা ভাতের মধ্যে কাঁচা মরিচ দিয়ে যেভাবে খায়, ওইভাবে হামলা-মামলা এত বছর ধরে খেয়ে এসেছি। আমরা যখন ধরবো, তখন কিন্তু পালাবার পথ পাবেন না। এক মাঘে শীত যায় না। চুরি করে রক্ষা পাবেন না।

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, অনেক সমস্যার একটাই সমাধান- এই সরকারের পতন ঘটাতে হবে। মাহমুদুর রহমান মান্নার ওপর হামলার বিষয়ে যদি আমরা কথা না বলি, আগামীতে কেউ রক্ষা পাবো না। সুতরাং যারা কথা বলছে, আন্দোলন-সংগ্রাম করছে, তাদের প্রত্যেকের পাশেই আমাদের দাঁড়াতে হবে। বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকিসহ অন্যরা।

মান্নার ওপর হামলার ঘটনায় নিন্দা : বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান এক বিবৃতিতে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেন, সভা-সমাবেশ-আলোচনা সভা করার অধিকার জনগণের সাংবিধানিক অধিকার। বিরোধী পক্ষের অনুষ্ঠানে হামলা পরিচালনা গণতান্ত্রিক মূল্যবোধ, সংস্কৃতি ও চেতনার পরিপন্থি। বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক পৃথক বিবৃতিতে মাহমুদুর রহমান মান্না ও বিএনপি নেতা তৈমূর আলম খন্দকারসহ নেতাকর্মীদের ওপর হামলা ও তাদের আহত করার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন।