ইউপিডিএফের ঐক্যের ডাক জুম্ম সার্থপরিপন্থি রাষ্ট্র ও শান্তিচুক্তি বিরোধীতার শামিল

Spread the love

আবুল হাসেম,মাটিরাঙ্গা প্রতিনিধি: পার্বত্য চট্টগ্রামে পুর্নসায়ত্বশাসনের আন্দোলনের নামে বিভিন্ন দুর্গম পাহাড়ি এলাকায় সাধারণ জুম্ম জনগনকে নিয়ে ঐক্যের ব্যানার ফেস্টুন জোড়পুর্বক ধরিয়ে দিয়ে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র ও পার্বত্য শান্তিচুক্তি বিরোধিতা করার প্রতিবাদে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

মাটিরাঙ্গা সদর ইউনিয়নের পাড়া কার্বারি ও গন্যমান্য ব্যক্তিবর্গের আঅংশগ্রহনে শুক্রবার (১৮ সেপ্টম্বর) সকালের দিকে এ আলোচনা সভার আয়োজন করে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএন লারমা) ও ইউপিডিএফ গনতান্ত্রিক। 
ইউপিডিএফ গনতান্ত্রিক এর মাটিরাঙ্গা উপজেলার সহকারী সমন্নয়ক সুর্য্য চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউপিডিএফ গনতান্ত্রিক দলের মাটিরাঙ্গা উপজেলার প্রধান সমন্বয়ক সুলেন চাকমা।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএন লারমা) মাটিরাঙ্গা উপজেলার প্রধান সমন্বয়ক স্বপন ত্রিপুরা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ইউপিডিএফ গনতান্ত্রিক এর সদস্যনবিন চাকমা । সভায় বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এম এন লারমা) মাটিরাঙ্গা উপজেলার সহকারী সমন্নয়ক নির্মল দেওয়ান ও পিচি ত্রিপুরা।

প্রসীতপন্থি ইউপিডিএফ সন্ত্রাসীরা সাধারণ জুম্মজনগনকে নিয়ে জোড় করে ব্যানার পেস্টুন ধরিয়ে দিয়ে পুর্নসায়ত্বশাসনের দাবি ঐক্যর নামে বিভ্রান্তিকর দাবী করে ইউপিডিএফ গনতান্ত্রিক দলের মাটিরাঙ্গা উপজেলার প্রধান সমন্নয়ক সুলেন চাকমা পাহাড়ের সাধারণ জনগন কখনো এসব মেনে নেবে না।

তিনি বলেন, ঐক্যের ব্যানার একটি ষড়যন্ত্র। জুম্ম সার্থপরিপন্থি রাষ্ট্র ও শান্তিচুক্তি বিরোধীতার সমমান। তিনি ঐক্য নামক ষড়যন্ত্রে কান না দেওয়ার আহবান জানান।