৪৮ বছরের তাম্বির আইপিএল খেলা নিয়ে শঙ্কা

Spread the love

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সবচেয়ে প্রবীণ ক্রিকেটার হিসেবে দল পেয়েছেন প্রবীণ তাম্বি। কলকাতা নাইট রাইডার্সে ডাক পেয়ে গড়েছেন রেকর্ড। তার মতো এতো বছর বয়সে আইপিএল নিলামে দল পাওয়ার রেকর্ড নেই আর কারো। তবে দল পাওয়াই তো আসল রেকর্ড নয়। দলের হয়ে খেলতে পারলেই তাম্বির আসল রেকর্ডটা হতো। কিন্তু ভারতীয় এই লেগ স্পিনারের আইপিএল খেলা পড়ে গছে শঙ্কায়।

কারণ তাম্বি ভেঙেছেন নিয়ম। তিনি আবুধাবিতে অনুষ্ঠিত টি-১০ লিগে অংশ নিয়েছেন। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী, বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ কোন ক্রিকেটার দেশের বাইরের কোন টি-২০ কিংবা টি-২০ লিগে খেলতে পারবেন না। তবে তাদের দেশের বাইরের তিন দিনের কিংবা চার দিনের ম্যাচ খেলার সুযোগ আছে। যেমন বিরাট কোহলিরা কাউন্টি ক্রিকেটে খেলতে যান। ওয়াসিম জাফররা এসেছেন বাংলাদেশে চার দিনের ম্যাচ খেলতে।

আইপিএল গর্ভনিং কাউন্সিলের চেয়ারম্যান বিজেশ প্যাটেল জানিয়েছেন, তাম্বির বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে। এছাড়া তার বিষয়ে আরও গভীর অনুসন্ধান হবে বলেও উল্লেখ করেন তিনি। বিজেশ বলেন, ‘বিসিসিআই স্পষ্ট নিয়শ করে দিয়েছে, বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ক্রিকেটাররা দেশের বাইরের কোন টি-২০ কিংবা টি-১০ লিগে খেলতে পারবেন না। তাম্বির বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে।’