শত শব্দে বঙ্গবন্ধুকে লিখবে ইবি শিক্ষার্থীরা

Spread the love

ইবি প্রতিনিধি, আজাহারুল ইসলাম: জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘শত শব্দে বঙ্গবন্ধু’ মন্তব্য লিখন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামী ১৯ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সকল শিক্ষার্থী মন্তব্য লিখতে পারবে।

রোটারী ক্লাব ওব কুষ্টিয়া ওয়েস্ট এর সহযোগিতায় ইসলামী বিশ্ববিদ্যালয় রোটার‍্যাক্ট ক্লাব এ প্রতিযোগিতার আয়োজন করে বলে জানা গেছে।

আয়োজকেরা জানায়, প্রতিযোগিতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুর শোককে কিভাবে শক্তিতে পরিণত করা যায় এ নিয়ে মন্তব্য লিখতে হবে ১০০ শব্দের মধ্যে। মন্তব্য করতে হবে সংগটগনটির ফেসবুক পেইজে (Rotaract club of Islamic University, Kushtia) দেওয়া পোস্টের কমেন্ট বক্সে।

আগামী ১৯ আগস্ট রাত ১২টা পর্যন্ত চলবে এ প্রতিযোগিতা। ২০ আগস্ট প্রকাশিত হবে ফলাফল। সেরা মন্তব্যের ভিত্তিতে ১০ জনকে প্রদান করা হবে সনদ ও পুরস্কার। বিজয়ী নির্ধারণে বিচারকমন্ডলীর বিচারে ৭৫% এবং কমেন্টে রিঅ্যাক্টে ২৫% নম্বর বিবেচিত হবে।

প্রতিযোগিতার উদ্দেশ্য সম্পর্কে সংগঠনটির সাধারণ সম্পাদক ইবনুর রহমান তুহিন বলেন, ‘শুধু চিন্তাভাবনায় নয়, লিখনীর মাধ্যমেও বঙ্গবন্ধুর আদর্শ এবং ভাবনা যেন সবার মধ্যে ছড়িয়ে  যায়। প্রতিবছর নানা কর্মসূচীর মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালন করে থাকি। বিশ্বব্যাপী বর্তমান মহামারীর কারণে সীমিত পরিসরে অনলাইনে বঙ্গবন্ধু সম্পর্কিত লিখন প্রতিযোগিতা আয়োজনের ক্ষুদ্র প্রচেষ্টা।’