১৮ দিন মৃত্যুর সাথে লড়াই করেছি: রবি চৌধুরী

Spread the love

অনলাইন ডেস্ক: আঠারো  দিন মৃত্যুর সাথে লড়াই করেছি। খুব কাছে থেকে দেখেছি মৃত্যুকে। প্রায় সময় মনে হয়েছে মনে এটাই বুঝি আমার শেষ নি:শ্বাস।’ করোনা ভাইরাস থেকে সুস্থ হওয়ার পর বাসায় ফিরে কথাগুলো বলছিলেন সংগীতশিল্পী রবি চৌধুরী। 

করোনায় আক্রান্ত হওয়ার পর  নিউমোনিয়ার কারণে মারাত্বক শ্বাসকষ্টের সমস্যায় ভুগেছেন তিনি। সে সময় প্রায় মনেই হয়েছে এই বুঝি পৃথিবীকে বিদায় জানাতে হবে তার। রবি চৌধুরী বলছিলেন এমনটাই।

প্রায় তিন সপ্তাহ ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন থেকে রবি চৌধুরী অবশেষে প্লাজমা থেরাপি নিয়ে সুস্থ হয়ে উঠেন। দুই দফায় প্লাজমা থেরাপি দেয়া হয় তাকে। করোনায় আক্রান্তকালীন অবস্থার বিবরণ জানিয়ে রবি চৌধুরী বলেন, ‘করোনায় আক্রান্ত হলে শারীরিক কষ্টের পাশাপাশি কি পরিমাণ যে মানষিক যন্ত্রণায় থাকতে হয় তা ভাষায় প্রকাশ করতে পারবোনা। দোয় করি এ ভাইরাস থেকে যেনো আল্লাহ সবাইকে হেফাজত করেন।’

এই দুঃসময়ে যারা পাশে থেকেছেন, নিয়মিত খোঁজ খবর নিয়েছেন তাদের সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এ শিল্পী ।

রবি চৌধুরী বলেন, করোনার প্রথম থেকে’ই সরকারের নির্দেশনা অনুসরণ করে মানুষকে সচেতন করেছি। নিজের লেখা ও সুরে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় গানও করেছি। শেষতক নিজেই কোভিট ৯৯ আক্রান্ত হলাম । করোনাতে আবার উপলব্ধি হলো পৃথিবীর মায়া সকলকেই ছাড়তে হবে। এটাই চিরন্তন নিয়তি।

আগামী দিনগুলোতে সবার ভালোবাসা নিয়েই বেঁচে থাকতে  চান রবি চৌধুরী। বললেন, জীবনে চাওয়ার চেয়ে পাওয়া বেশি হয়ে গেছে। এজন্য উপর ওয়ালার কাছে কোটি শোকরিয়া। আমি সবসময় ভালো কিছু করতে চাই। জীবনে অসংখ্য বন্ধু যুগিয়েছি। শত্রু বলতে নেই আমার। যারা মানুষের ভালো চায়, আল্লাহ তাকে পথ চলতে সাহায্য করে। হয়তো এবার নতুন জীবন দিয়ে তিনি আমাকে মানুষের পাশে দাঁড়ানো সুযোগ করে দিলেন।