খেলাধুলায় মনোনিবেশ মাদকাশক্ত হওয়া থেকে নিজেদের দুরে রাখে: বিভীষণ কান্তি দাশ

আবুল হাসেম,মাটিরাঙ্গা প্রতিনিধিঃ খেলাধুলা মনোনিবেশ মাদকাশক্ত হওয়া থেকে নিজেদের দুরে রাখে উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, প্রত্যেককে খেলাধুলা চর্চা করা আবশ্যক। এতে করে যেমন সাস্থ্য ভাল থাকে তেমনী নিজেদের খারাপ চিন্তা চেতনা থেকেও অনেক দুরে রাখে। আজকের এ টুর্নামেন্ট থেকে জাতীয় পর্যায়ে খেলা সুযোগ পাবে বলে মনে করেন তিনি।

মঙ্গলবার ১০ই সেপ্টেম্বর বেলা ২:৩০ ঘটিকার সময় মাটিরাঙ্গা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব) ১৭ – ২০১৯ উদ্বোধন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

উক্ত খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সহকারি কমিশনার ভূমি অমিত চক্রবর্তী।মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.সামসুদ্দিন ভূঁইয়া,মাটিরাঙ্গা পৌরসভার  মেয়র মো.সামছুল হক,

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের নির্দেশনায় মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে মাটিরাঙ্গা উপজেলার ৮টি ইউনিয়ন অংশগ্রহণে উদ্বোধনী ম্যাচে নক আউট পদ্ধতিতে অনুষ্ঠিত  মাটিরাঙ্গা পৌরসভা বনাম বেলছড়ি ইউনিয়ন প্রতিদ্বন্দ্বিতা করে টান টান উত্তেজনায় ০২-০২ গোলে সমতা হয়ে খেলা অতিরিক্ত সময় পর্যন্ত কোন গোল হয় নি। পরে বল খেলার নিয়ামানুযায়ী ট্রাইবেকারে ৫-৪ গোলে (সাডেন ডেথে) বেলছড়ি ইউনিয়ন বিজয়ী লাভ করে।

অপর দ্বিতীয় ম্যাচে গোমতী ইউনিয়ন বনাম বর্নাল ইউনিয়ন প্রতিদ্বন্দ্বিতা করে। নির্ধারিত সময়ের মধ্যে গোমতী ইউনিয়ন ৬-০ গোলে বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে। 

অনুষ্ঠান সঞ্চালনায় এবং ধারাভাষ্যের দায়িত্ব পালন করেন মো.হাফিজুর রহমান প্রভাষক তবলছড়ি গ্রীণ হীল কলেজ এবং খেলা পরিচালনায় করেন অপর দুই সহযোগী নিয়ে রেফারি মো.মিজান এবং জুয়েল চাকমা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা সদর ইউনিয়নের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা,মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো.মনিরুজ্জামান,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো.মোহতাছিম বিল্ল্যাহ,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ মো. আশরাফ উদ্দিন,মাটিরাঙ্গা উপজেলা উপজেলা স্কাউটের সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন,মাটিরাঙ্গা উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যান,সহ অসংখ্য খেলা প্রেমিক দর্শক উপস্থিত থেকে উক্ত খেলা উপভোগ করেন।

প্রসঙ্গত,১১ই সেপ্টেম্বর বেলা ২টায় তাইন্দং ইউনিয়ন বনাম তবলছড়ি ইউনিয়ন এবং ৩:৩০টায় আমতলী ইউনিয়ন বনাম মাটিরাঙ্গা সদর ইউনিয়ন একে অপরের প্রতিদ্বন্দ্বিতা করবে।

মতামত