বোলিংয়ে বাংলাদেশ, পেসার ছাড়াই একাদশ

অনলাইন ডেস্কে: আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের সিরিজে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান। বাংলাদেশ দলকে তাই প্রথমে বোলিং করতে হচ্ছে। এশিয়ায় টস সবসময়ই খুব গুরুত্বপূর্ণ। কালও সাকিব সে কথা বলেছেন। পরে উইকেট ভেঙে যায়। চতুর্থ ইনিংসে ব্যাট করা কঠিন হয়ে যায়। টস তাই আফগানিস্তানের পক্ষে গেছে।

বাংলাদেশ দল চার স্পিনার নিয়ে খেলছে। দলে আছেন অধিনায়ক সাকিব আল হাসান, নাঈম হাসান, মেহেদি মিরাজ ও তাইজুল ইসলাম। অন্যদিকে স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক ও মাহমুদুল্লাহ একাদশে আছেন। বাংলাদেশ দলে তিন পেসার আবু জায়েদ, তাসকিন আহমেদ এবং এবাদত হোসেন থাকলেও একাদশে তাদের কাউকে রাখা হয়নি।

ওপেনিংয়ে সাদমান ইসলামের সঙ্গে রাখা হয়েছে বাঁ-হাতি ওপেনার সৌম্য সরকারকে। এছাড়া দলে আছেন লিটন দাসও। আফগানিস্তানও চার স্পিনার নিয়ে খেলছে। তাদের দলে আছেন তিন লেগ স্পিনার। অধিনায়ক রশিদ খানের সঙ্গে আছেন চায়নাম্যান জাহির খান ও আরেক লেগি কায়িস আহমেদ। এছাড়া মোহাম্মদ নবী তো আছেনই। মিডিয়াম পেসার ইয়ামিন আহমেদজাই আছেন আফগান একাদশে।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

আফগানিস্তান একাদশ: এহসানউল্লাহ জানাত, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাসমতউল্লাহ শাহেদি, আসগর আফগান, মোহাম্মদ নবী, আফসার জাজাই, রশিদ খান, ইয়ামিন আহমেদজাই, কায়িস আহমেদ, জাহির খান।

মতামত