বরুড়ায় ঈদের দ্বিতীয় দিনে ফেয়ার হসপিটালে ভর্তি হলো ডেঙ্গু রোগী

বরুড়া প্রতিনিধি: কুমিল্লার বরুড়ায় পৌরসভার মৌলভী বাজারে অবস্থিত ফেয়ার হসপিটালে মঙ্গলবার (১৩ আগস্ট) বেলা ২ টার দিকে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে আঃ খালেক নামের এক ষাটোর্ধ বৃদ্ধ ভর্তি হয়।

জানা যায়, চাঁদপুর জেলার কচুয়া উপজেলার নুরপুর গ্রামের মৃত- আঃ মালেকের ছেলের আঃ খালেক (৬৫) গত সপ্তাহে জরে আক্রান্ত হয়ে শারিরীকভবে অসুস্থ হয়ে পড়ে। স্থানীয় চিকিৎসকের পরামর্শে ঔষধ খেলেও কোন পরিবর্তন না দেখে মঙ্গলবার দুপুরে ফেয়ার হসপিটালের নির্বাহী পরিচালক, নেয়াখালী আঃ মালেক উকিল মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডাঃ মোহাম্মদ ইকবাল হোসেনের সরাপন্ন হয়।

এসময় রোগীর রক্ত পরীক্ষা শেষে ডেঙ্গু আক্রান্ত হয়েছে বলে চিকিসক জানান। পরে তাকে ফেয়ার হসপিটালের ডেঙ্গু কর্ণারে ভর্তি দেওয়া হয়।

এ ব্যাপারে রোগী ছেলে আজাহারুল ইসলাম বলেন, আমার বাবা গত ২/১ মাসেও বাড়ীর বাহিরে কোথায় যাননি। তিনি বাড়িতে থাকেন বলে সে জানায়। এর আগেও তার মা ও এ রোগে আক্রান্ত হয়েছিলো বলে সে জানায়।

বিশেষজ্ঞ চিকিৎসকরা বলছেন, সাধারণত ডেঙ্গু আক্রান্ত হচ্ছে ঢাকা শহর সহ বিভিন্ন জেলা কেন্দ্রীক এলকার মানুষ। কিন্তু প্রতœত্ব অঞ্চলে ডেঙ্গু আক্রান্ত হওয়ার সংবাদটি চিন্তার বিষয় বলে মন্তব্য করেন। ডেঙ্গু জেলা শহর ছাড়িয়ে গ্রামে গঞ্জে ছড়িয়ে পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, ঈদের পূর্বে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, ঢাকায় ও বিভিন্ন জেলা সহরে ডেঙ্গু আক্রন্ত কিছু রোগী চিহ্নিত হলে তাদেরকে ঢাকায় রেফার করা হয় বলে জানা যায়।

মতামত