ধামরাইয়ে ঈদ যাত্রায় স্বস্তি

মাহবুবুল আলম রিপন, ধামরাই প্রতিনিধি: ঈদুল আযহাকে সামনে রেখে প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রাজধানী ছাড়ছেন লাখো মানুষ। ঘরমুখো মানুষের চাপে ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন অংশে যানবাহনের বাড়তি চাপ দেখা গেছে। তবে কোথাও ছোট-বড় যানজটের কোন খবর পাওয়া যায়নি।


ধামরাইয়ে উপজেলা নিরাপদ সড়ক চাই সংগঠনের ১০ জন সদস্য ও স্কাউট এর ২৫ জন সদস্য যানজট নিরসনে কাজ করছে।


ধামরাই থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা বলেন, গত কয়েকদিন ধরে পুলিশ সদস্যরা উপজেলার গুরুত্বপূর্ণ সড়কে যানবাহন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। একইসঙ্গে এলাকার ব্যস্ততম এলাকা ইসলামপুর বাসষ্ট্যান্ড, ধামরাই ঢুলিভিটা,জয়পুরা, কালামপুর , শ্রীরামপুর, বারবাড়িয়া বাসষ্ট্যান্ডে যানবাহন চলাচল নিয়ন্ত্রণে ব্যবস্থা নেওয়া হয়েছে।


ওসি আরও বলেন, ঈদের আনন্দকে বাড়িয়ে দেওয়ার জন্য যাত্রীরা যানযট মুক্তভাবে বাড়ি পৌঁছাতে পারে এবং পরিবারের সাথে ঈদের আনন্দ উপভোগ করতে পারে সেই কথা মাথায় রেখে ঈদের পর পর্যন্ত আমাদের এই অভিযান তৎপরতা চলবে।


প্রসঙ্গত ঈদ ছুটিতে বাড়ি যাওয়াকে কেন্দ্র করে ধামরাইয়ে পুলিশের কর্মকাণ্ড গত কয়েক বছরের থেকে এবার ভিন্ন চিত্র দেখা যাচ্ছে। সড়কে যানবাহন বেড়ে যাওয়ায় যানজট নিরসনে হিমশিম খেতে হচ্ছে ট্রাফিক বিভাগকে। তবুও যানজট নিরসনে সড়কের পাশে যানবাহন কোনোভাবেই পার্কিং করতে দিচ্ছে না পুলিশ।

মতামত