পরিকল্পিত পরিবার গঠন এবং মা ও শিশু স্বাস্থ্য সেবায় শ্রেষ্ঠ মাটিরাঙ্গা উপজেলা

আবুল হাসেম,মাটিরাঙ্গা প্রতিনিধিঃ পরিকল্পিত পরিবার গঠন, মা ও শিশু স্বাস্থ্য সেবা ও জনসংখ্যা নিয়ন্ত্রণে অবদান রাখায় জেলা পর্যায়ে মাটিরাঙ্গা উপজেলা শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালের দিকে খাগড়াছড়ি অফিসার্স ক্লাব মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি‘র হাত থেকে শ্রেষ্ঠত্বের ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

খাগড়াছড়ি জেলা পরিবার পরিকল্পনা বিভাগের আহবায়ক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য খোকনেশ্বর ত্রিপুরার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভারত প্রত্যাগত শরর্ণাথী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, পুলিশ সুপার আহমার উজ্জামান, সিভিল সার্জন মো. ইদ্রীস মিঞা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন পরিবার পরিকল্পনার (ভারপ্রাপ্ত) উপ-পরিচালক বিপ্লব বড়ুয়া। 

পরিকল্পিত জনসংখ্যা একটি দেশের সম্পদ উল্লেখ করে বক্তারা বলেন, অপরিকল্পিত জনসংখ্যা সম্পদের স্থলে বোঝায় পরিণত হয়। পরিকল্পিত দেশ গড়তে জন্ম নিয়ন্ত্রণ ও বাল্য বিবাহ প্রতিরোধ করা জরুরী বলে তারা মন্তব্য করেন।

মতামত