তক্ষক পাচারের অভিযোগে পাচ পাচারকারীর আটক

আব্দুস সামাদ আজাদ, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তক্ষক পাচারের অভিযোগে পাচারকারীর পাঁচ সদস্যকে আটক করেছে থানা পুলিশ। রোববার সন্ধ্যায় শহরের শান্তিবাগ আবাসিক এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় পুলিশ তাদের হেফাজত থেকে একটি তক্ষক উদ্ধার আটক করে।

আটককৃতরা হলো হবিগঞ্জ জেলার বাহবল উপজেলার আলুয়া গ্রামের মোঃ আবদাল মিয়ার পুত্র মোঃ মোশাহিদ মিয়া (৩৫), হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রামের শামসুল হকের পুত্র মোঃ আলী হাসান মাসুক (৩০), একই উপজেলার আব্দাবহাই গ্রামের মোঃ ইসমাইল মিয়ার পুত্র মোঃ আফরোজ মিয়া (৩৫), মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরের শান্তিবাগ এলাকার আকবর উল্ল্যার পুত্র মোঃ আব্দুল ছালাম (৫৫), হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার সুরাবই গ্রামের আরফিন মিয়ার পুত্র মোঃ কাউছার মিয়া (২৪)।

সোমবার বিকেল তিনটায় শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালেক এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে শহরের শান্তিবাগ আবাসিক এলাকার সালাম বাবুর্চির বাসা থেকে ২২০ গ্রাম ওজনের একটি তক্ষকসহ পাঁচ পাচারীকে আটক করা হয়। তারা তক্ষকটিকে শায়েস্তাগঞ্জ থেকে সিলেটের এক পাটির কাছে বিক্রির উদ্দ্যেশে শ্রীমঙ্গলে নিয়ে এসেছিল। পাচারকারীরা জানিয়েছে তক্ষকটির বাজারমূল্য ৮/১০ লক্ষ টাকা হবে।

তিনি আরো জানান, আটককৃতদের বন্যপ্রাণী সংরক্ষন আইনে মামলা দায়ের করে আদালতে প্রেরন করে তক্ষকটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

মতামত