নিউজিল্যান্ডকে ফাইনালে ওঠার মন্ত্র শিখিয়ে দিলেন ভেট্টরি

অনলাইন ডেস্ক: চার দল, এক ট্রফি। সোনালী রংয়ের ট্রফির জন্য লড়াই শুরু করেছিল দশটি দেশ। এখন পর্যন্ত লড়াইয়ে টিকে আছে কেবল চারটি দর। আগামীকাল, ৯ জুলাই থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের সেমিফাইনালের লড়াই। ম্যানচেস্টারের ওল্ট ট্রাফোর্ডে প্রথম সেমিতে মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড। এই ম্যাচের আগে কিউইদের ফাইনালে ওঠার মন্ত্র শিখিয়ে দিলেন দলটির সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরি।

ইনিংস শুরু করেই ভারতকে ভড়কে দিতে বললেন ভেট্টরি। তিনি বলেন, ‘গত তিনটা ম্যাচে নিউজিল্যান্ড হেরেছে এটা মাথাব্যথার কারণ হতে পারে তবে ছেলেরা ব্যাটে অথবা বলে দুর্দান্ত শুরু করলে গল্পটা বদলে যেতে পারে। আমি আমার ক্যারিয়ারে অনেকবারই এমন করেছি। অভিজ্ঞতা থেকে বলতে পারি এটা কাজে দেবে।’

বোলিং ইনিংসের শুরুতেই ভারতীয় ইনিংসে আঘাত করা কথা বলেন সাবেক এই অধিনায়ক। এক্ষেত্রে ট্রেন্ট বোল্টকে অতিরিক্ত দায়িত্ব নেওয়ার পরামর্শ দেন তিনি। ভেট্টরি বলেন, ‘এই ম্যাচে বোল্টকে বড় ভূমিকা পালন করতে হবে। সে ভারতীয় ব্যাটসম্যানদের খুব ভালো চেনে। শুরুর দিকে উইকেট পেলে ওদের মিডল অর্ডার ধসে যাবে।

ব্যাট হাতে শুরুর দায়িত্বটা মার্টিন গাপটিলের হাতে তুলে দিলেন ভেট্টরি। তিনি মনে করেন. ‘সে এটা অনেকবারই করেছে। গাপটিলের অর্ফ ফর্মের কথা ম্মরণ করে গাপটিল বলেন, ‘ভুলে গেলে চলবে না সে কিন্তু শ্রীলংকার বিপক্ষে দারুণ একটা হাফ সেঞ্চুরি দিয়ে টুর্নামেন্টা শুরু করছিল।  ভেট্টরি মনে করেন গাপটিপলের পেছরে ফিরে তাকিয়ে লাভ নাই। তার বিশ্বাস বল হাতে বোল্ট আর ব্যাট হাতে মার্টিন গাপটিল জ্বলে উঠলে কিউইদর জয় ঠেকানো ভারতের পক্ষে কঠিন হবে।

মতামত