যে কারণে মূল একাদশে রুবেল-সাব্বির

অনলাইন ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে যে উইকেটে খেলা হয়েছিল আজ সেই উইকেটেই বাংলাদেশের বিপক্ষে খেলছে ভারত। বার্কিহামের বাউন্ডারি খুব ছোট, ইংল্যান্ডের ব্যাটসম্যানদের বিপক্ষে মোটেও সফল হননি ভারতীয় স্পিনাররা। সেই কারণেই আজ বাড়তি একজন করে পেসার নিয়ে মাঠে নেমেছে দুদল।

মেহেদী হাসান মিরাজের বদলে মূল একাদশে ফিরেছেন রুবেল হোসেন। গত ম্যাচে এই উইকেটে ভারত ও ইংল্যান্ডের পেসাররা ভালো বল করেছিলেন বলেই এই ম্যাচে রুবেলকে দলে ভিড়িয়েছে টিম ম্যানেজমেন্ট। বার্কিহামের মাঠটা এক প্রান্ত থেকে খুবই ছোট, মাত্র ৫৯ মিটার।

সেই ম্যাচে জেসন রয় ও জনি বেয়ারস্টো মিলে বেশ ধোলাই বরেছিলেন যুবেন্দ্র চাহাল ও কুলদ্বীপকে। ভারতীয় ব্যাটসম্যানরা একইভাবে মিরাজের বলে সহজের চার ছয় হাকাতে পারবেন ভেবেই এই ম্যাচে মিরাজকে খেলানো হয়নি।  

অন্যদিকে চোট থেকে সেরে না ওঠায় মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ থেকে ছিটকে পড়েছেন। রিয়াদের পরিবর্তে এই ম্যাচে নেওয়া হয়ে সাব্বির রহমানকে।

পরিবর্তন এসেছে ভারতের একাদশেও। একজন স্পিনার বাড়তি পেসার খেলাচ্ছেন বিরাট কোহলি। কুলদ্বীপ যাদবের বদলের আজ দলে ফিরেছেন পেসার ভুবনেশ্বর কুমার। অফ-ফর্মে থাকা কেদার যাদবের পরিবর্তে একাদশে জায়গা করে নিয়েছেন দিনেশ কার্তিক।

মতামত