`৩৯ ডিগ্রি তাপমাত্রায় কক্সবাজারে শুটিং করেছি’

অনলাইন ডেস্ক: সাফা কবির। মডেল, উপস্থাপিকা ও অভিনেত্রী। সম্প্রতি বায়োস্কোপে প্রকাশ হয়েছে তার অভিনীত ওয়েব সিরিজ ‘গন কেইস’। এ ছাড়া ব্যস্ত কোরবানির ঈদের নাটকের কাজ নিয়ে। ওয়েব সিরিজ, নাটক ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা হলো তার সঙ্গে-

গতকাল ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বায়োস্কোপে প্রকাশ হয়েছে আপনার অভিনীত ওয়েব সিরিজ ‘গন কেইস’। সিরিজটি নিয়ে কিছু বলুন?

অনম বিশ্বাসের পরিচালনায় ‘গন কেইস’ সাত পর্বের ওয়েব সিরিজ। প্রতি পর্বের ব্যাপ্তি ২০ মিনিট। এই সিরিজে ক্রাইম, ক্লাইমেক্স, কমেডি, সাসপেন্স ও রোমান্স সবই পাবেন দর্শক। এর গল্পে দেখা যাবে, একটি মেয়ে ও একটি ছেলের ব্রেকআপ, ব্ল্যাকমেইল ও প্রতিশোধ। এতে আমার সহশিল্পী ছিলেন ইয়াশ। এবারই প্রথম অনম বিশ্বাসের পরিচালনায় অভিনয় করলাম। বলা যেতে পারে পুরো সিনেমাটিক ভঙ্গিমায় আমরা এর কাজ করেছি। এই সিরিজের কিছু অংশের চিত্রায়ণ হয়েছে কক্সবাজার। যে সময় কক্সবাজারের তাপমাত্রা ছিল প্রায় ৩৯ ডিগ্রি সেলসিয়াস। 

টিভি, নাটক ও টেলিছবি থেকে ওয়েব সিরিজ কতটা ভিন্ন বলে মনে করেন?

ওয়েব সিরিজ ও টিভি নাটকের মধ্যে অনেক ভিন্নতা রয়েছে। ওয়েব সিরিজ নির্মাণ করা হয় একটি বিশেষ শ্রেণির দর্শকের কথা চিন্তা করে। আর টিভি নাটক সবার জন্য। আপনি খেয়াল করলে দেখবেন, এখন বিশ্বজুড়ে কিন্তু ওয়েব সিরিজের কাজ হচ্ছে। আমাদের দেশেও এখন অনেকেই এই মাধ্যমের সঙ্গে যুক্ত হচ্ছেন। আর একটি বিষয় না বললেই নয়, টিভি নাটকে যে ধরনের গল্প দেখানো সম্ভব হচ্ছে না, ওয়েবে তা সম্ভব হচ্ছে।

শুনলাম কাজ কমিয়ে দিচ্ছেন?

কই না তো! আমি আগেও যেমন কাজ করেছি, এখনও তেমনই করছি। খুব বেশি কাজ কখনও করা হয়নি। নিজের কমফোর্টেবল জোন থেকে যতটা সম্ভব করছি। আসছে কোরবানির ঈদের জন্য এরই মধ্যে কয়েকটি নাটকের কাজ করেছি। জুলাইতে আরও কয়েকটি নাটকে কাজের কথা চলছে।

নাটক, মডেলিং ও ওয়েব সিরিজে অভিনয় করছেন। চলচ্চিত্র নিয়ে কিছু ভাবছেন? 

বড় পর্দা মানেই বিশাল জগৎ। বড় কিছু। দর্শকরা যেখানে টিকিট কেটে দেখতে যান। প্রত্যেক অভিনেত্রীর মতো আমারও বড় পর্দায় কাজের ইচ্ছা আছে। তবে এত দ্রুত চলচ্চিত্রে কাজ ঠিক হবে না। কারণ এখনও ছোট পর্দায় নিজেকে বহুমাত্রিক চরিত্রে হাজির করতে পারিনি। তাই নিজেকে আরও পরিণত করে বড় পর্দায় উপস্থিত হতে চাই। 

ফেসবুকে ফলোয়ার যার যত বেশি, তার কাজ তত বেশি। বিষয়টি নিয়ে আপনি কী মনে করেন? 

এটা অস্বীকার করার উপায় নেই, এখন ভিউয়ের যুগ। সবাই ভিউ দেখেন। নির্মাতাদের অনেকে ভাবতে পারেন অমুকের এত ফলোয়ার, তাকে নিলে নাটকটি বেশি মানুষ দেখবে। নাটকের প্রচারণাও বেশি হবে। তবে ব্যক্তিগতভাবে আমি ফলোয়ারের বিচারে শিল্পী নির্বাচন সমর্থন করি না।

মতামত