নিলয়-হিমিকে নিয়ে বেলাল খানের ঈদের গান

অনলাইন ডেস্ক: ঈদকে সামনে রেখে প্রকাশ পেলো কণ্ঠশিল্পী বেলাল খানের নতুন গারে মিউজিক ভিডিও ‘কেনো আজ’।  গীতিকবি জামাল হোসেনের কথায়  গানভিডিওটি প্রকাশের মধ্য দিয়েই সঙ্গীতাঙ্গনে আজ যাত্রা করলো গানের নতুন প্রযোজনা সংস্থা রঙ্গন মিউজিক। 

‘কেনো আজ’ গানটি  সূর ও সঙ্গীতায়োজন করেছেন আহমেদ হুমায়ূনের। গানভিডিওটি গানটির কথার সঙ্গে মিল রেখে নির্মিত হয়েছে নান্দনিক একটি গল্প নির্ভর ভিডিও। যে ভিডিওতে হাজির হয়েছেন টিভি পর্দার দুই পরিচিত মুখ নিলয় আলমগীর ও হিমি।  সঙ্গে থাকছেন শিল্পী বেলাল খানও। 

ভিডিওটি নির্দেশনা দিয়েছেন পরিচালক মাহিন আওলাদ। যিনি ইতোমধ্যে মায়া বাড়াইছে, মনের দুঃখ, পিছুটান, গানগুলোর নান্দনিক ভিডিও নির্মাণ করে পরিচিত হয়েছেন। সুন্দর সেট বানিয়ে চিত্রপাড়ায় এফডিসিতে শুটিং করা হয়েছে গানটির। 

গানটি প্রসঙ্গে গীতিকবি  জামাল হোসেন বলেন, ‘ সঙ্গীত চর্চা আমার দীর্ঘদিন থেকে। তবে গান লেখার চর্চা চার বছর ধরে। আর কবিতা আমার নিত্য দিনের সঙ্গী। এই কবিতাই গান হয়ে যায়। কেনো আজ  একটি রোমন্টিক গান। গানটির পিছনে সবাই খুব যত্ন নিয়ে কাজ করেছেন। ফলে ভালো একটি কাজ দাঁড়িয়েছে। আশা করি শ্রোতাদের গানটি ভালো লাগবে।’এ প্রসঙ্গে গায়ক বেলাল খান বলেন, ‘গীতিকবি জামাল ভাই দারুন একটি গান লিখেছেন। কথাগুলো আমার আমার কাছে দারুন লেগেছে। আর আহমেদ হুমায়ূন গানটির কথায় দারুন সুর ও মিউজিক বসিয়েছেন। গাইতে দারুন লেগেছে। আর মিউজিক ভিডিওতে গানটি শোনার পাশাশি শ্রোতারা সিনেমার একটি ফ্লেবার পাবেন। কারণ মাহিন ভাই যত্ন করে ভিডিওটি বানিয়েছেন।’

গানটির ভিডিও নির্মাতা মাহিন বলেন, সময়ের চাহিদায় এখন গানের সঙ্গে ভিডিও নির্মাণ করা হয়। গানের কথার সঙ্গে সে ভিডিওর গল্পের মিল না থাকলে দর্শকরা গান থেকেও মুখ ফিরিয়ে নেয়। আমার নির্মাণে সব সময় গল্প বলার চেষ্টা করি। গানেও তার ব্যতিক্রম হবেনা।’ গানটি দর্শক-শ্রোতাদের ঈদের আনন্দ আরও বাড়িয়ে দেবে বলে মন্তব্য করেন মডেল নিলয় আলমগীর ও হিমি। 

এদিকে যে রঙ্গন মিউজিক থেকে প্রকাশ হবে গানটি। সেই প্রতিষ্ঠানটি নিয়মিত গান প্রকাশ করবে। ঈদের পর পরই দেশের নতুন-পুরোনো শিল্পীদের একাধিক গান প্রকাশ হবে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়।

মতামত