কুমিল্লায় আদিল হত্যার মূল হোতা ৩জন কিশোর অপরাধীকে আটক করেছে পুলিশ

মাহফুজ বাবু,কুমিল্লা: কুমিল্লায় আলোচিত স্কুল ছাত্র আজমাইন আদিল হত্যা মামলার মূল হোতা ৩ কিশোর অপরাধীকে আটক করেছে পুলিশ। বুধবার দুপুরে কোতয়ালী মডেল থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর-এ সার্কেল)- তানভীর সালেহীন ইমন। সংবাদ সম্মেলনে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে ওসি আবু সালাম মিয়ার নেতৃত্বে পুলিশের একটি দল জেলার দাউদকান্দি এলাকা থেকে তাদের আটক করা হয়।

একটি মটর সাইকেলে ধাক্কা লাগার ঘটনাকে কেন্দ্র করে গত সোমবার রাত সাড়ে ৯টায় নগরীর মোগলটুলি এলাকার কর্ণফুলী পেপার হাউজের সামনে ৪ কিশোর সন্ত্রাসী ধারালো দা দিয়ে অতর্কিতভাবে আদিলের মাথা ও পায়ে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত আদিলের বাবা আবদুস সাত্তার বাদী হয়ে ৪জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২/৩জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। আটককৃতরা হলো- নগরীর গোলটুলী এলাকার হোসেনের ছেলে আনিক (১৮), একই এলাকার জামালের ছেলে খায়রুল (১৭) ও জামালের ছেলে জাহিদ(১৭)।

তবে, আটক হওয়া কিশোর অপরাধীরা ঈগল গ্রুপের সদস্য কি-না তা ক্ষতিয়ে দেখা হচ্ছে বলে জানান পুলিশ।উল্লেখ্য- এর আগে গত ২১ এপ্রিল শবে বরাতের রাতে নগরীতে কিশোর সন্ত্রাসীদের ছুরিকাঘাতে একই স্কুল (কুমিল্লা মডার্ন হাই স্কুলে)’র ৮ম শ্রেণির ছাত্র মুমতাহিন হাসান মিরণ নিহত হয়েছিল। পরে এ ঘটনায় দায়ের করা হত্যা মামলায় দুই আসামি মো. আমিন ও সৌরভ হোসেন পল্টুকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করে পুলিশ। সট : তানভীর সালেহীন ইমন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর-এ সার্কেল), কুমিল্লা।

মতামত