কবি হেনরী স্বপন কারাগারে

অনলাইন ডেস্ক: বরিশালের কবি ও সাংবাদিক হেনরী স্বপনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুর ২টায় নগরীর নবগ্রাম সড়কের গোল পুকুরস্থ বাসভবন থেকে তাকে গ্রেফতার করে কোতোয়ালী মডেল থানা পুলিশ। বরিশাল ক্যাথলিক চার্চের ফাদার লেকা বেলী গোমেজের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হেনরী স্বপনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালী থানার উপ পরিদর্শক আল মামুন।

আদালতের হাজতখানায় বসে হেরনী স্বপন জানান, মঙ্গলবার দুপুর আনুমানিক ২টায় কোতোয়ালী মডেল থানার উপ পরিদর্শক আল মামুন, হাসান ও রাকিবসহ চারজন পুলিশ কর্মকর্তা সাদা পোশাকে তার বাসায় যান। ওই চার পুলিশ কর্মকর্তা হেনরী স্বপনকে কোতোয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলামের বরাত দিয়ে জানান ‘স্যার আপনাকে যেতে বলেছেন’। এরপরই সাদা পোশাকে থাকা ওই চার পুলিশ মোটরসাইকেলে করে হেনরী স্বপনকে থানায় না নিয়ে সরাসরি নিয়ে যান মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতের হাজতখানায়। বিকাল ৫টায় আদালতের নির্দেশে হেনরী স্বপনকে কারাগারে পাঠানো হয়।

মামলার এজাহা‌রে হেনরী স্বপন ছাড়াও ক‌বি ও নাট্যকার অল‌ফ্রেড খোকন ও ই‌ন্ডি‌পে‌ন্ডেন্ট টে‌লি‌ভিশ‌নের ব‌রিশা‌লের ক্যা‌মেরা পার্সন জু‌য়েল সরকার‌কে আসামী করা হ‌য়ে‌ছে।

হেনরী স্বপনকে গ্রেফতারের নিন্দা জানিয়েছে বরিশাল সাংবাদিক ইউনিয়ন, কবিতা পরিষদ ও সাংস্কৃতিক সংগঠন সমম্বয় পরিষদ।

মতামত