মুশফিক-মাহমুদউল্লায় এগুচ্ছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক: ফাইনালে যাওয়ার লড়াইয়ে ২৪৮ রানের লক্ষ্য পেয়েছে বাংলাদেশ। জবাবে উইন্ডিজের বিপক্ষে ব্যাটে নেমে দুই ওপেনার তামিম ও সৌম্য ভালো শুরু করেন। পরে তামিম ফিরে যান। এরপর গুছিয়ে না উঠতেই সৌম্য-সাকিব ফেরেন। এরপর মুশফিক ও মিঠুন আবার জুটি গড়ে দলকে এগিয়ে নিচ্ছেন। সর্বশেষ খবর পর্যন্ত বাংলাদেশ ৪৪ ওভারে ৪ উইকেট হারিয়ে তুলেছে ২২৪ রান তুলেছে।

সৌম্য সরকার প্রথম ম্যাচের মতো এ ম্যাচেও দারুণ শুরু করেন। তিনি ৫৪ রান করে আউট হন। এর আগের ম্যাচেও ফিফটি করেন এই ব্যাটসম্যান। সাবধানী শুরু করা তামিম ২১ রানে আউট হয়ে গেছেন। তিনে ব্যাট করতে নেমে সাকিব আউট হয়েছেন সেট হয়ে ২৯ রানে। মোহাম্মদ মিঠুন আউট হয়েছেন ৪৩ রান করে। এরপর মুশফিকুর রহিমের সঙ্গে জুটি বাঁধেন মাহমুদউল্লাহ।

এর আগে ওয়েস্ট ইন্ডিজ শাই হোপ এবং অধিনায়ক জেসন হোল্ডারের ব্যাটে ওই রান তোলে। দলের হয়ে হোপ করেন ৮৭ রান। এছাড়া হোল্ডার খেলেন ৬২ রানের ইনিংস। সুনীল আমব্রিস ২৩ রানের ইনিংস খেলেন।

বাংলাদেশ দলের হয়ে পেসার মুস্তাফিজুর রহমান নেন চার উইকেট। এছাড়া টাইগার অধিনায়ক মাশরাফি মর্তুজা তিন উইকেট দখল করেন। সাকিব আল হাসান এবং মেহেদি মিরাজ একটি করে উইকেট নেন। 

মতামত