শহীদ মিনারে সুবীর নন্দীকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

অনলাইন ডেস্ক: কেন্দ্রীয় শহীদ মিনারে কিংবদন্তি সঙ্গীতশিল্পী সুবীর নন্দীর কফিনে ফুল দিয়ে তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেছেন সর্বস্তরের মানুষ। সম্মিলিত সাংস্কৃতিক জোটের পরিচালনায় শনিবার সকাল ১১টায় শহীদ মিনারে আনা হয় সুবীর নন্দীর মরদেহ। দুপুর ১২টা ২০ মিনিট পর্যন্ত চলে এ শ্রদ্ধা নিবেদন পর্ব।

তারকা শিল্পী, বিভিন্ন সংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ বরেণ্য এ শিল্পীকে ফুল দিয়ে শেষ স্রদ্ধা জানাতে আসেন। শেষ বারের মতো এক নজর দেখতে আসেন অনেকে।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (এফডিসিত)। সেখানে চলচ্চিত্রের মানুষেরা তাকে শেষ শ্রদ্ধা জানাবেন।

সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর পর রামকৃষ্ণ মিশন ও পরে সবুজবাগ শ্মশানে শেষকৃত্য হবে।

সুবীর নন্দী মঙ্গলবার ভোররাত সাড়ে চারটায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে মারা যান।  মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। গত ৩০ এপ্রিল থেকে তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন। বুধবার সকাল ৬টা ৫০ মিনিটে রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজে মরদেহ ঢাকার হযরত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। বিমানবন্দর থেকে তার মরদেহ রাজধানীর গ্রিন রোডের গ্রিন ভিউ অ্যাপার্টমেন্টের বাসায় নেয়া হয়েছে।

নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।

মতামত