সাতক্ষীরায় মসজিদের সম্পত্তি থেকে গাছপালা কাটা বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ: মসজিদের সম্পত্তি থেকে গাছপালা কাটা বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে অনুষ্ঠিত এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন উত্তরকাটিয়া জামে মসজিদের যুগ্ম সম্পাদক রাশিদ হাসান চৌধুরী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সাতক্ষীরা শহরের উত্তর কাটিয়ায় মসজিদের পাশে মাদ্রাসা নির্মাণের জন্য বিগত ১৯৯৯ সালে একই এলাকার মৃত মৌলভী জামাল উদ্দিন আহমেদ চৌধুরীর পুত্র মোঃ সিরাজুল হক চৌধুরী ১৮.৭৫ শতক জমি দান করে যান। যার দলিল নং- ৬৩২২/৯৯। এরপর থেকে ২০১৮ সাল পর্যন্ত মসজিদ কমিটি উক্ত সম্পত্তির এজারা দিয়ে মসজিদের উন্নয়ন কাজ করে যাচ্ছেন। উক্ত সম্পত্তিতে থাকা বিভিন্ন প্রজাতির ১৪ টি গাছ ২৩ ফেব্রুয়ারি ২০১৮ তারিখ প্রকাশ্য নিলামে নগদ ৮০ হাজার টাকায় বিক্রয় করে মসজিদের উন্নয়ন কাজে ব্যবহার করা হয়। ২১ ফেব্রুয়ারি ১৮ তারিখে জমি দাতা সিরাজুল হক চৌধুরীর ভাইপো আব্দুল হালিম চৌধুরী, মৃত মুছা চৌধুরী ছেলে আব্দুল হান্নান চৌধুরী, আব্দুল হামিদ চৌধুরী, আব্দুল হাই চৌধুরী, মৃত. আবু সালহ আজিজ আহমেদ চৌধুরীর ছেলে মোহাম্মাদ আলী চৌধুরী, আব্দুল সাঈদ চৌধুরী, লিয়াকত চৌধুরী গংরা ঘেরাবেড়া দিয়ে দখলের চেষ্টা করেন। সে সময় স্থানীয় পত্র-পত্রিকায় দখলের বিষয় একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হলে দখলে চেষ্টাকারীরা দখলকরা বন্ধ করে দেয়।

তিনি আরো বলেন গত ২৫ এপ্রিল ২০১৯ লোকজন নিয়ে ওই সম্পত্তির গাছ আবারো কাটা শুরু করে উল্লখিত ব্যক্তিরা। এ বিষয়ে জানতে চাইলে হুমকি-ধামকি প্রদর্শন করে তাড়িয়ে দেয় তারা। বর্তমানে তারা ওই সম্পত্তি থেকে গাছ কাটা অব্যাহত রেখেছে। অথচ উক্ত সম্পত্তির প্রিন্ট, মাঠ পর্চাসহ সকল কাগজপত্র মসজিদের নাম রয়েছে। তারপরও অবৈধ লাভ ও লোভের বশবর্তী হয়ে মসজিদের সম্পত্তি দখলের উদ্দেশ্যে এধরনের ষড়যন্র লিপ্ত রয়েছে উল্লখিত ব্যক্তিরা।

এব্যাপারে তিনি মসজিদ কমিটির পক্ষ থেকে মসজিদের নামীয় সম্পত্তি থেকে গাছপালা কাটা বন্ধ এবং অবৈধ দখলদারদের হাত থেকে মসজিদের সম্পত্তির রক্ষার দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ করেছেন।

মতামত