বৈশাখের উৎসব নেই রাংগুনীয়া কেএফ ডি,পাটকলের শ্রমিক পরিবারে

মুহাম্মদ দেলোয়ার হোসাইন, রাঙ্গুনিয়া উপজেলার।

বৈশাখের উৎসব নেই পাটকলের  শ্রমিক পরিবারে,
বকেয়া মজুরির দাবিতে রাজপথে বিক্ষোভ মিছিল করছেন রাংগুনীয়া কেএফ ডি, পাটকলের শ্রমিকরা।

রোববার (১৪ এপ্রিল) সকালে থেকেই রাংগুনীয়া কেএফডি, শ্রমিকরা বকেয়া মজুরি আদায়ের জন্য মিছিলে নেমেছেন। সকাল থেকে নিজ নিজ মিল থেকে পৃথকভাবে বিক্ষোভ মিছিল  নিয়ে বের হয়। মিছিলগুলো কেএফ ডি থেকে শুরু করে ঘুরে কাপ্তাই সড়ক হয়ে গোচরা ঘুরে আবার স্ব স্ব মিলে গিয়ে শেষ হয়।

মিছিলে অংশ হিসাবে মজুরি ও মজুরি কমিশনসহ ৯ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে অর্ধাহারে অনাহারে থাকা রাষ্ট্রায়ত্ত ৯টি পাটকলের শ্রমিকরা রাস্তায় নেমে আসেন। পাটকলের এসব শ্রমিকদের অনেকের ৮ থেকে ১০ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে। শ্রমিকরা নিয়মিত মজুরি না পেয়ে পরিবার পরিজন নিয়ে অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছেন। সন্তানের লেখাপড়া দূরের কথা তাদের মুখের আহার যোগাতেই হিমশিম খেতে হচ্ছে শ্রমিকদের। এ অবস্থায় শ্রমিকদের নেই কোনো বৈশাখী উৎসব।

শ্রমিকদের মাঝে অসন্তোষ বিরাজ করছে। বৈশাখের উৎসব বলে কিছুই নেই। বৈশাখের দিনই সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত রাজপথে বিক্ষোভ মিছিল হয়েছে। এছাড়া আগামীকাল থেকে ১৮ এপ্রিল পর্যন্ত টানা ৯৬ ঘণ্টা পাটকল ধর্মঘট এবং প্রতিদিন কাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪ ঘণ্টা করে সড়ক পথ অবরোধ পালন করা হবে। 

এছাড়া আগামী ২৫ এপ্রিল গেটসভা এবং ২৭, ২৮ ও ২৯ এপ্রিল ৭২ ঘণ্টা পাটকল ধর্মঘটসহ প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৬ ঘণ্টা করে সড়ক ও রেলপথ অবরোধ কর্মসূচি পালন করা হবে জানায় আলোকিত দেশ অনলাইন নিউজকে।Attachments area

মতামত