ক্ষেতলালে বৈশাখী মেলায় বিদ্যুৎ পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু

আবু হাসান, ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি: জয়পুরহাটের ক্ষেতলালে  বৈশাখী মেলায় আলোক সজ্জা করতে গিয়ে বিদ্যুৎ পৃষ্ট হয়ে ডেকোরেটর শ্রমিকের মরমান্তিক মৃত্যু।

গত ১৪ এপ্রিল রববিার বেলা ১২ টায় উপজেলার আলমপুর ইউনিয়নের নশিরপুর গ্রামের কালীতলা বাজারে বৈশাখী মেলায় আলোক সজ্জা করতে গিয়ে  বিদ্যুৎ পৃষ্ট হয়ে আবু রাশেদ (১৯) নামের এক ডেকোরেটর শ্রমিক নিহত হয়।

জানা গেছে, নশিরপুর কালিতলা বাজারের তমাল হোসেন পাঞ্জুর প্রমি ডেকোরেটরে শ্রমিক হিসেবে দীর্ঘদিন যাবৎ ইলেক্টিশিয়ান হিসেবে কাজ করতেন পূর্ব শাখারুঞ্জ গ্রামের হেলাল উদ্দীনের দ্বিতীয় পুত্র আবু রাশেদ। মেলা চলা কালীন সময় বেলা ১২ টায় মেলা প্রাঙ্গনে থাকা বট গাছের উপরে উঠে  আলোক সজ্জার জন্য মরিচ বাতি বিছানোর কাজ করছিলেন তিনি। এক সময় হাত থেকে বিদ্যুতের তার মেন লাইনের উপর পরে পুরো গাছ বিদ্যুতায়িত হয় এবং সে গাছের উপরে’ই বিদ্যুৎ পৃষ্ট হয়ে আহত হয়। গাছের নিচে দাঁড়িয়ে থাকা অপর সহকর্মীরা লোম্বা একটি বাঁশদিয়ে রাশেদকে আঘাত করে গাছ থেকে নিচে নামিয়ে ক্ষেতলাল উপজেলা স্বাস্থ্য কমম্পেক্সে আনলে কর্তব্যরত ডাঃ ইসমাইল হোসেন তাকে মৃত ঘোষনা করে। প্রমি ডেকোরেটর মালিক তমাল হোসেন পাঞ্জুর মোবাইল ফোনে যোগাযাগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নী।

ক্ষেতলাল উপজেলা ডেকোরেটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কুদ্দুস বলেন, রাশেদ আমাদের  ডেকোরেটর শ্রমিক ইউনিয়নের  কাডধারী শ্রমিক সে দীর্ঘদিন যাবৎ অভিজ্ঞতার সঙ্গে কাজ করে আসছিল।

এ বিষয়ে ক্ষেতলাল থানা অফিসার্স ইনচার্জ শাহরিয়ার খান বলেন, বিষয়টি আমি জেনেছি আমাদের অফিসার ঘটনা স্থলে গিয়েছে তদন্তস্বাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আবু হাসান

উপজেলা প্রতিনিধি

ক্ষেতলাল, জয়পুরহাট।

০১৭১৯-৪৬৭৫৬৭

মতামত