ফারুকী-তিশার ছবিতে বলিউডের নওয়াজুদ্দিন

অনলাইন ডেস্ক: মোস্তফা সরয়ার ফারুকীর নতুন ছবি মানেই নতুন চমক। এবারও তার ব্যতিক্রম হলোনা। এবার এ নির্মাতা নির্মাণ করছেন ‌‘নো ল্যান্ডস ম্যান’ নামের একটি ছবি। ছবিটির বড় চমক হচ্ছে এতে অভিনয় করছেন বলিউডের শক্তিমান অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দীক। বৃহস্পতিবার সমকাল অনলাইনকে খবরটি ফারুকী নিজেই নিশ্চিত করলেন।

ফারুকী জানান,৭০ ভাগ শুটিং হবে নিউইয়র্কে এবং বাকি ৩০ ভাগ শুটিং হবে তিনদেশ  বাংলাদেশ, ভারত ও অস্ট্রেলিয়াতে। ইংরেজি ভাষার চলচ্চিত্র এটি। নির্মাতা ফারুকী ও নওয়াজুদ্দিন দু’জনেরই প্রথম ইংরেজি ভাষার চলচ্চিত্র এটি। নওয়াজুদ্দিন শুধু অভিনেতাই নয় এতে সহ-প্রযোজক হিসেবেও থাকবেন এ অভিনেতা। তার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম ‘ম্যাজিক ইফ ফিল্মস’। নিশ্চিত করলেন ফারুকী নিজেই।

পৃথিবীতে চলমান অভিবাসন ও তার রাজনীতি দ্বারা অনুপ্রাণিত হয়ে আবর্তিতে হবে ‘নো ল্যান্ডস ম্যান’ এর গল্প। ছবিটি নিয়ে  নে যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সাময়িকী ভ্যারাইটিকে নওয়াজুদ্দিন বলেন, ‘এই সিনেমার চিত্রনাট্যটা আমি প্রথম যখন পড়ি তখন থেকে এটি আমার সাথে রয়ে গেছে। এতে যেমন আছে হিউমার, তেমনি রয়েছে এক অদ্ভুত পৃথিবীকে আবিষ্কারের নানা মুহূর্ত। একজন অভিনেতার সামর্থ্যের বাইরে গিয়েও এই প্রজেক্টের সাথে যুক্ত হওয়ার জন্য আমার ভেতর থেকে তাগিদ পাচ্ছিলাম। তাই যুক্ত হওয়া।’

নওয়াজুদ্দিন সিদ্দিকি ছাড়াও বাংলাদেশের স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী এ ছবির প্রযোজক হিসেবে থাকছেন।  এই ছবির মাধ্যমেই প্রথমবার প্রযোজনায় আসছেন নুসরাত ইমরোজ তিশা। 

২০১৪ সালে প্রথম বুসান ফিল্ম ফেস্টিভালে এশিয়ান প্রজেক্ট মার্কেটে নির্বাচিত হয় ‘নো ল্যান্ডস ম্যান’-এর চিত্রনাট্য। মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন অব আমেরিকা এবং এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড-এর যৌথ উদ্যোগে দেয়া অ্যাপসা ফিল্ম ফান্ডও পেয়েছে। এছাড়াও এই চিত্রনাট্য অসংখ্য উৎসবে প্রশংসিত হয়েছে বলেও জানান নির্মাতা। 

২০১৯ সালের শেষের দিকে ছবিটির শুটিং শুরুর কথা হয়েছে। 

মতামত