নতুন চ্যাম্পিয়ন হরিপুর ও পাঁচরুখী স্কুল

অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের নতুন চ্যাম্পিয়ন হয়েছে সিলেটের জৈন্তাপুরের হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। ফাইনালে তারা ১-০ জয় পায়। হারায় রংপুর বিভাগের নীলফামারীর দক্ষিণ কানিয়ালখাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে। বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ ম্যাচ অনুষ্ঠিত হয়।

ম্যাচের পাঁচ মিনিটের মাথায় হরিপুর গোল পায়। এ নিয়ে তিনবার সিলেট বিভাগ শিরোপা জিতল। তিনবারই জৈন্তাপুর উপজেলার ভিন্ন তিনটি স্কুল জয় পেয়েছে। ইউনিয়ন থেকে শুরু করে উপজেলা, জেলা, বিভাগ এবং জাতীয় পর্যায় মিলিয়ে মোট ১৩টি ম্যাচ খেলে তারা।

ওদিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবলের চ্যাম্পিয়ন হয়েছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার পাঁচরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেয়েরা। গত বছর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রানার্সআপ ট্রফি পায় তারা। এবার স্কুলটি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টটির চ্যাম্পিয়ন।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারাও ১-০ গোলে হারিয়েছে লালমনিরহাট পাটগ্রামের টেপুরগাড়ী বি কে সরকারি প্রাথমিক বিদ্যালয়কে। দারুণ এক ফ্রি-কিকে গোল করে প্রমি আক্তার। শিরোপা জিততে মোট ১৭টি ম্যাচ খেলতে হয়েছে। সেরা হতে হয়েছে ৬৫ হাজার ৭০০ বিদ্যালয়ের মধ্যে। 

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবলে চ্যাম্পিয়রদের হাতে শিরোপা তুলে দেন বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।   

মতামত