স্বরূপকাঠী উপজেলা নির্বাচন, চেয়ারম্যান আঃ হক, ভাইস চেঃ রনি, মহিলা ভাইস চেঃ নার্গিস

আজিম বাহাদুর, স্বরূপকাঠী(পিরোজপুর):
সুষ্ঠু ভোট গ্রহণ ও সুশৃঙ্খল পরিবেশের মধ্য দিয়ে ৩১ মার্চ ২০১৯ অনুষ্ঠিত হলো পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের নেছারাবাদ(স্বরূপকাঠী) উপজেলা নির্বাচন। নির্বাচনে ভোটার উপস্থিতি কম থাকলেও প্রশাসনের নজরদারি ও নিরাপত্তা বলয়ের কারনে ভোটকেন্দ্রগুলো ছিলো বিশৃঙ্খলামুক্ত। নির্বাচনে আনারস প্রতীকের প্রার্থী(সতন্ত্র) আলহাজ্ব আব্দুল হক ৩৫,৮৬৮ ভোট পেয়ে বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী(আ”লীগ মনোনীত) এস, এম, মুইদুল ইসলাম পেয়েছেন ২৯,৫৪১ ভোট, এছাড়া আম প্রতীকের প্রার্থী(এনপিপি মনোনীত) মোঃ ছিদ্দিকুর রহমান পেয়েছেন ১৭২ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকে রনি দত্ত জয় ২২,১৫৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মেহেদী হাসান সাগর বই প্রতীকে ১৬,৭৮৬ ভোট পেয়েছেন। এছাড়া তালা প্রতীকে মোঃ মাসুম বিল্লাহ ১০,৬০৭ ভোট, টিউবওয়েল প্রতীকে মোঃ বায়েজিদ আহসান ৯,৩৭৪ ভোট, উড়োজাহাজ প্রতীকে লাভলু আহমেদ ৬,৫৪৩ ভোট ও মাইক প্রতীকে মোঃ মাছুম বিল্লাহ ৪০০ ভোট পেয়েছেন।
এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বেসরকারিভাবে কলস প্রতীকে নার্গিস জাহান ২০,৮৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাঁস প্রতীকের প্রার্থী তুলি মন্ডল পেয়েছেন ২০,০০৩ ভোট। এদিকে পদ্মফুল প্রতীকের জাহানারা বেগম ১৪,৯২৯ ভোট ও ফুটবল প্রতীকের সাহারা নাসরিন ৮,১৪৬ ভোট পেয়েছেন।
উপজেলার মোট ৬৯ টি কেন্দ্রের ১,৬৩,১৪৫ জন ভোটারের মধ্যে চেয়ারম্যান পদে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৬৭,৪৭৩ জন যাদের মধ্যে বিভিন্ন কারনে ৯৪২টি ভোট বাতিল করা হয়েছে। ভাইস চেয়ারম্যান পদে মোট প্রদত্ত ৬৭,৪৪৪ ভোটের মধ্যে ১৫৮০ টি এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রদত্ত ৬৭,৪০৭ ভোটের মধ্যে ৩,৪৯৩ টি ভোট বাতিল করা হয়েছে।

মতামত