নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছি: জ্যোতিকা

জ্যোতিকা জ্যোতি। মডেল  ও অভিনেত্রী। এতোদিন নাটকের অভিনয়ে  খুব একটা দেখা যায়নি তাকে। অভিনয় করছেন চলচ্চিত্রে। তবে সম্প্রতি নাটকের শুটিংয়ে ফিরেছ্নে।  চ্যানেল আইয়ে গতকাল প্রচার শুরু হয়েছে সচেতনতামূলক ধারাবাহিক নাটক ‘গ্রামের নাম সুবর্ণপুর’। এ নাটকে অভিনয় ও ক্যারিয়ারের সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে কথা হয় তার সঙ্গে

‘গ্রামের নাম সুবর্ণপুর’ ধারাবাহিক নাটকের প্রেক্ষাপট কী নিয়ে?

জনসচেতনতামূলক বিভিন্ন কর্মকাণ্ড এ নাটকে তুলে ধরা হয়েছে। মাতৃত্বকালীন সেবা, মা ও শিশু পরিচর্যা নিয়ে নাটকটি নির্মাণ করেছেন বাশার জর্জিস। এতে আমাকে বড় বউয়ের চরিত্রে দেখা যাবে। এখন মানিকগঞ্জে ৪০ পর্বের সিরিজটির বাকি অংশের দৃশ ধারণের কাজ চলছে। 

আজ আপনার অভিনীত ‘বাবার মানচিত্র’ নাটকটিও তো প্রচার হচ্ছে?

এ নাটকের গল্প অনেকটাই আলাদা। এখানে আমি একজন শিকড় সন্ধানী মেয়ের চরিত্রে অভিনয় করেছি। যে কি-না তার পরিবারকে হারিয়ে কঠিন বাস্তবতার মুখোমুখি। পুরো নাটকে আমার অভিনীত চরিত্রটি বিচিত্র সব অভিজ্ঞতার সম্মুখীন। দর্শক নাটকটি দেখলেই আবেগাক্রান্ত হবেন বলে আমার বিশ্বাস। মেজবাউদ্দিন সুমনের রচনায় ও তাসলিমা মুক্তার পরিচালনায় নাটকটি আজ চ্যানেল আইয়ে প্রচার হবে।

জ্যোতিকা জ্যোতি

দীর্ঘদিন আপনাকে পর্দায় দেখা যায়নি কেন? 

ব্যক্তিগত ব্যস্ততার কারণে টিভি নাটকে সেভাবে কাজ করা হয়ে ওঠেনি। এ ছাড়া কয়েক বছর ধরে আমি বেছে বেছে কাজ করছি। কারণ এখনকার বেশিরভাগ নাটকে তেমন একটা নতুনত্ব খুঁজে পাওয়া যায় না। 

ছোটপর্দায় কি আবারও নিয়মিত হবেন?

নাটকের চরিত্র কিংবা গল্পের ক্ষেত্রে আমি আর কোনো আপস করতে চাই না। ভালো গল্পের নাটকে অভিনয়ের প্রস্তাব এলে আমার কোনো আপত্তি নেই। একটু খেয়াল করলে দেখবেন এ দুই নাটকের মাধ্যমে প্রায় তিন বছর পর আবারও ছোটপর্দায় অভিনয় করছি। 

দুটি চলচ্চিত্রে অভিনয় করছেন। কাজ কতদূর এগোলো?

কিছুদিন আগে সরকারি অনুদানের ছবি ‘মায়া : দ্য লস্ট মাদার’-এর দৃশ্যধারণের কাজ শেষ হলো। এখন পোস্ট প্রডাকশনের কাজ চলছে। অন্যদিকে ঋত্বিক চক্রবর্তীর বিপরীতে ‘রাজলক্ষ্মী শ্রীকান্ত’ ছবিটি ঈদের আগেই কলকাতায় মুক্তি পাওয়ার সম্ভাবনা আছে। এ ছাড়া সম্প্রতি নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছি। কিছুদিনের মধ্যে সবাইকে এ ব্যাপারে বিস্তারিত জানাব।

মতামত