ক্রাইস্টচার্চে ক্ষতিগ্রস্ত বাংলাদেশিদের খবর নিতে হটলাইন

অনলা্নইন ডেস্ক: জিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় ক্ষতিগ্রস্ত বাংলাদেশি পরিবারের সদস্যরা হটলাইনের মাধ্যমে সেদেশে বাংলাদেশের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রোববার এতথ্য জানিয়েছেন। খবর ইউএনবির

তিনি জানান, নিউজিল্যান্ডে অনারারি কনসাল শফিকুর রহমানের সঙ্গে তার মোবাইল ফোনে যোগাযোগ করা যাবে। নম্বরটি হচ্ছে +৬৪ ২১০২৪ ৬৫৮১৯। এছাড়া জরুরি প্রয়োজনে যোগাযোগের জন্য দুটি নম্বর হচ্ছে +৬১ ৪২৪ ৪৭২৫৪৪, +৬১ ৪৫০১৭৩০৩৫।

এরই মধ্যে শনিবার সকালে ক্রাইস্টচার্চে গিয়ে ক্ষতিগ্রস্ত বাংলাদেশিদের সব রকমের সহায়তার আশ্বাস দিয়েছেন শফিকুর রহমান।

ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলার পর, অস্ট্রেলিয়ার ক্যানবেরাতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন প্রবাসীদের বাংলাদেশির নিরাপত্তা জন্য নিউজিল্যান্ড কর্তৃপক্ষের সাথে ঘনিষ্ঠভাবে যোগাযোগ রাখছে।

এদিকে, হাইকমিশন সরাসরি ও অকল্যান্ডে বাংলাদেশের অনারারি কনসুলারের মাধ্যমে নিউজিল্যান্ডে বসবাসরত বাংলাদেশিদের শান্ত থাকতে, বাড়ির ভেতরে থাকতে, জনসমাবেশ এড়াতে এবং দেশটির আইনি নির্দেশ মেনে চলার আহ্বান জানিয়ে বার্তা পাঠানো হয়েছে।

স্থানীয় সময় গত শুক্রবার বেলা দেড়টার দিকে জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চে দুটি মসজিদে বর্ণবাদী এক যুবকের নৃশংস হামলায় ৫০ জন নিহত ও ৪৮ জন আহত হন। অল্পের জন্য প্রাণে বেঁচে যান সেখানে সফরকরা বাংলাদেশ দলের ক্রিকেটাররা। 

ওই হামলায় চার বাংলাদেশি নাগরিক নিহতের খবর জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। নিহতের সংখ্যা ছয়জন পর্যন্ত বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

মতামত