মানিকছড়িতে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন

মো. ইসমাইল হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধিঃ- মানিকছড়ি উপজেলার আটটি মাধ্যমিক বিদ্যালয় ও তিনটি মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে।

দেশব্যাপি মাধ্যমিক স্কুল ও মাদরাসার শিক্ষার্থীদের মাঝে নেতৃত্ব গড়ে তোলার লক্ষে বিগত বেশ কয়েক বছর ধরে স্কুল ও মাদ্রাসার স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্টিত হয়ে আসছে। সে লক্ষে ১৪ মার্চ খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার ৮টি মাধ্যমিক ও ৩টি মাদরাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্টিত হয়। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত শিক্ষার্থীরা ভোট প্রদান এবং গ্রহণ করেন। সকাল সাড়ে ১০টায় তিনটহরী উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, শ্রেণিভিত্তিক শিক্ষার্থীরা ভোট প্রদানের উদ্দেশ্যে সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে আছে। অন্যদিকে বুথে প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার, এজেন্টরা(ছাত্র/ছাত্রী) বুথে আগত ভোটারদের ভোটার নাম্বার, নাম,শ্রেণি,রোল নিশ্চিত হয়ে ভোটারদের হাতে ব্যালট তুলে দিচ্ছে। পরে ভোটার বুথের গোপন স্থানে গিয়ে পছন্দনীয় প্রার্থীর নামের পাশ্বে টিক চিহ্ন দিয়ে ভোট প্রদান করছেন। এ সময় স্কুলের সহকারি শিক্ষক ও স্কাউটরা ভোটের পরিবেশ ও ছাত্র/ছাত্রীদের ভূলত্রুটি ধরে ভোট গ্রহন ও প্রদানে সুষ্ঠপরিবেশ নিশ্চিত করছেন।

এ সময় প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম জানান, প্রায় সাতশত ছেলে-মেয়ে নিয়ে পরিচালিত এ স্কুলে প্রতি বছর সরকারের নির্দেশিত যাবতীয় কার্যক্রম পরিচালনা করা হয়। স্টুডেন্টস কেবিনেট,সততা সংঘ,স্কাউট, ক্ষুদে ডাক্তার গঠন করে নির্বাচিতদের মধ্য থেকে প্রতিনিধিত্ব গঠন করে নেতৃত্ব প্রতিষ্ঠায় কাজ চলছে।
অন্যদিকে সকাল সাড়ে ৯টায় উপজেলার একমাত্র সরকারি উচ্চ বিদ্যালয় রাণী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন প্রত্যক্ষ করতে সরজমিনে ছুঁটে যান উপজেলা একাডেমিক সুপারভাইজার রেহেনা মোস্তফা। তিনি ছাত্র/ছাত্রীদের নেতৃত্বে ভোট গ্রহন ও প্রদানের দৃশ্য দেখে মুগ্ধহন। পরে তিনি মানিকছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভোট কেন্দ্র পরিদর্শণ করেন।

একইভাবে উপজেলার কলেজিয়েট উচ্চ বিদ্যালয়,বড়ডলু উচ্চ বিদ্যালয়, যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয়,ডাইনছড়ি উচ্চ বিদ্যালয়,বাটনাতলী উচ্চ বিদ্যালয়,দক্ষিণ চেঙ্গছড়া নেছারিয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসা, মানিকছড়ি ইসলামীয়া দাখিল মাদ্রাসা ও গাড়ীটানা নেছারিয়া দাখিল মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্টিত হয়েছে।

মতামত