কুড়িগ্রামের নাগেশ্বরীতে এ্যাওয়ার্ড পেলেন ৭২ সন্তানের মা বিলকিছ বানু

অনিরুদ্ধ রেজা,কুড়িগ্রাম: আনসাং উইমেন ন্যাশন বিল্ডার্স এ্যাওয়ার্ড ২০১৮’ অর্জন করেছেন কুড়িগ্রামের নাগেশ্বরীর ৭২ সন্তানের মা বিলকিছ বানু। মাদার তেরেসাঁর আদর্শকে ধারন করে নাগেশ্বরী সরকারি কলেজ সংলগ্ন স্থানে “গোলাপ খাঁ শিশু সদন” নামের অনাথ শিশুদের এক আশ্রমে ৭২ জন অসহায় ও অনাথ শিশুকে মা-বাবার আদর ¯েœহ দিয়ে লালন পালন করে আসছিলেন দম্পতি বাবা রবিউল ইসলাম খাঁন এবং মা বিলকিছ বানু। তাঁদের এই অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ মা বিলকিছ বানুকে ‘আনসাং উইমেন ন্যাশন বিল্ডার্স এ্যাওয়ার্ড’-এ ভূষিত করেন আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। মা বিলকিছ বানুর এই সম্মান অর্জনে আনন্দ উত্তেজনায় ফেটে পড়েন গোলাপ খাঁ শিশু সদনের সুবিধাভোগী শিশু-কিশোর ও শিক্ষক-কর্মচারীবৃন্দ। শিশুরাও ভালোবাসায় সিক্ত করেন তাদের বাবা-মাকে।

তার অর্জনে অভিনন্দন জানিয়েছেন নাগেশ্বরী উপজেলা মাদকমুক্ত সমাজসহ কুড়িগ্রাম জেলাবাসী। আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের সহযোগিতায় ইংরেজি দৈনিক দ্যা ডেইলি স্টার, রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে ২মার্চ তাকে এই এ্যাওয়ার্ড দিয়েছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। তাঁর হাতে এই সম্মাননা ক্রেস্ট তুলে দেন মানবাধিকার কর্মী সুলতানা কামাল, বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়েশা খানম, গণস্বাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহিন আনাম, সঙ্গীত শিল্পী লুভা নাহিদ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রেবেকা হক, সংখ্যাতিরিক্ত অধ্যাপক নিয়াজ জামান ও ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম।

মতামত