আট বছর পর কোয়ার্টারে স্পাররা

অনলাইন ডেস্ক: সর্বশেষ ২০১১ সালে এসি মিলানের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ১-০ গোলে জিতে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের শেষ আট নিশ্চিত করে টটেনহ্যাম। আট বছর পর এবার ডর্টমুন্ডকে দুই লেগ মিলিয়ে ৪-০ গোলে হারিয়ে টটেনহাম চ্যাম্পিয়নস লিগের শেষ আটের টিকিট কাটল।

মঙ্গলবার রাতে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে দ্বিতীয় লেগে ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেনের একমাত্র গোলে দুই লেগ মিলিয়ে বড় জয় নিশ্চিত করে পচেত্তিনোর শিষ্যরা। টটেনহামের হয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতায় সবচেয়ে বেশি ২৪ গোলের মালিক এখন কেন। এর আগে প্রথম লেগে ঘরের মাঠে স্পাররা ৩-০ গোলের জয় পায়।

দুই লেগেই অবশ্য টটেনহাম অধিনায়ক হুগো লরিস দুর্দান্ত কিছু সেভ করেছেন। দলকে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে তুলতে তার অবদানও কম কিসে। প্রথমার্ধে বরুশিয়ার একের পর এক আক্রমণ ঠেকিয়েছেন দারুণ দক্ষতায়। মার্কো রিউস, জ্যাডন সানচো বা পাকো আলকাসের- কেউই ভাঙতে পারেননি লরিস-দেয়াল।

চ্যাম্পিয়নস লিগে এই নিয়ে চার দেখায় টটেনহামের কাছে প্রতিবারই হেরেছে বরুশিয়া ডর্টমুন্ড। দলের এই জয়ের পাশাপাশি একটা তিক্ত খবরও পেয়েছেন টটেনহাম কোচ পচেত্তিনো। ২৩ ফেব্রুয়ারি প্রিমিয়ার লিগে বার্নলির বিপক্ষে ২-১ গোলে হারের ম্যাচে রেফারির সঙ্গে বাজে আচরণের কারণে সাইড লাইন থেকে তাকে দুই ম্যাচ বহিস্কার করা হয়েছে।

মতামত