অবহেলিত জেলার মানুষের ভাগ্য উন্নয়নে কুড়িগ্রামে স্বপ্নকুঁড়ির যাত্রা শুরু

অনিরুদ্ধ রেজা,কুড়িগ্রাম
‘স্বপ্ন দেখি স্বপ্ন দেখাই’ শ্লোগানে দেশের সবচেয়ে দারিদ্রতম জেলা কুড়িগ্রামের শিশু-কিশোরসহ সকল মানুষকে স্বপ্ন দেখিয়ে কর্মক্ষেত্রে প্রবেশে উদ্বুদ্ধ করতে স্বপ্নকুঁড়ি’র নামক সেন্টারের উদ্বোধন করা হয়েছে ।
শনিবার বিকালে কুড়িগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ স্বপ্নকুঁড়ি সেন্টারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো: আবুল কালাম আজাদ। কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউনিসেফ রংপুর ও রাজশাহী বিভাগীয় প্রধান নাজিবুল্লাহ হামীম, এসডিজি’র অতিরিক্ত সচিব মোজাম্মেল হোসেন, কুড়িগ্রাম পুলিশ সুপার মেহেদুল করীম প্রমুখ।
কুড়িগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে এবং ইউনিসেফ এর সহযোগীতায় শিশু-কিশোরদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলাসহ আর্থ-সামাজিক উন্নয়ন, যুবকদের বেকারত্ব দুরীকরণ ও কর্মসংস্থান প্রবেশের ক্ষেত্রে দিকনির্দেশনা মূলক কাজ করবে এই স্বপ্নকুঁড়ি। পাশাপাশি জেলার সকল শ্রেনী পেশার মানুষকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে গড়ে তুলতেও কাজ করবে এই স্বপ্নকুঁড়ি।
কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন বলেন, স্বপ্নকুঁড়ির মাধ্যমে শিশু-কিশোরসহ এ জেলার জনগণের জীবনমান উন্নয়নে সব ধরনের পদক্ষেপ নিয়ে কাজ করবে স্বপ্নকুঁড়ি।
এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো: আবুল কালাম আজাদ বলেন, কুড়িগ্রামের মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটছে এবং ঘটতেই থাকবে। স্বপ্নকুঁড়ি তার একটি উদাহরন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ গড়ার সংগ্রামে সবাইকে এগিয়ে আসার অহবান জানান।

মতামত