কুড়িগ্রামে ১২ দিন ধরে নিখোঁজ মাদরাসা ছাত্র

অনিরুদ্ধ রেজা,কুড়িগ্রাম
কুড়িগ্রামে ১২দিন ধরে নিখোঁজ মাদরাসা ছাত্র জোনাইন হোসেন জনি (১৪)। হন্যে হয়ে খুঁজেও পাওয়া যাচ্ছে না তাকে। আইনি পদক্ষেপে মিলছে না তার সন্ধান।
জানা গেছে, উলিপুর উপজেলার থেতরাই তালিমুর কোরআন নূরানী ও হাফিজিয়া মাদরাসা ছাত্র জোনাইদ হোসেন জনি (১৪) ১২ দিন ধরে নিখোঁজ। এ ঘটনায় ওই ছাত্রের বাবা আব্দুল বারী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।
নিখোঁজের পরিবার জানায়, গত ১২ই জানুয়ারি প্রতিদিনের ন্যায় মাদরাসার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয় জনি। ওই দিন সন্ধ্যায় জনির পিতা খোঁজ নিয়ে জানতে পারেন- জনি মাদরাসায় পৌঁছায়নি। এরপর থেকে জনির পরিবার সব আত্মীয়-স্বজন ও বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পরও তার কোনো সন্ধান পায়নি। পরে জনির বাবা আব্দুল বারী গত ২১শে জানুয়ারি উলিপুর থানায় সাধারণ ডায়েরি করেন।
নিখোঁজ জনির পিতা আব্দুল বারী কান্না জড়িত কণ্ঠে বলেন, বিভিন্ন জায়গায় খোঁজ খবর নিয়েও তার কোনো সন্ধান না পাওয়ায় থানা জিডি করেছি।
মাদরাসার শিক্ষক হাফেজ নুরুন্নবী মিয়া জানান, জনি মাদরাসার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে আসলেও সে মাদরাসায় পৌঁছায়নি। তবে, আমরা সবাই তার সন্ধানে বিভিন্ন স্থানে খোঁজ খবর নিচ্ছি।
এ ব্যাপারে থানা অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন জানান, বিভিন্ন জায়গায় বার্তা প্রেরণ করেছি এবং তাকে উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে। আশা করছি শীঘ্রই তার সন্ধান পাব।

মতামত