পিপিএম পেতে পারেন কুমিল্লার সেই পুলিশ ইন্সপেক্টর রুবেল

মাহফুজ বাবু, কুমিল্লা:  কুমিল্লা কুমিল্লা সদরের আমতলী এলাকায় সড়কের পাশে খোলা আকাশের নিচে আবর্জনায় পরে থাকা সদ্য প্রসূতি (অসম্পূর্ণ) মানসিক ভারসাম্যহীন নারী ও নবজাতকে পুলিশ পিকাপে করে হাসপাতালে নিয়ে চিকিৎসা সেবা প্রদান। এবং মা ও শিশুর দেখভাল করে মানবতার এক অনন্য নজির স্থাপন করে ছিলেন যিনি।  কুমিল্লার কোতয়ালী মডেল থানা’র নাজিরা বাজার ফাড়ি পুলিশের ইনচার্জ সেই মহৎ পুলিশ ইন্সপেক্টর মাহমুদ হাসান রুবেল পেতে পারেন পিপিএম পুরস্কার ।

বাংলাদেশ পুলিশ বাহিনীতে সুনাম অর্জনকারী সদস্যদের সেবা, দক্ষতা সহ বিভিন্ন ক্যাটাগরিতে প্রতিবছর রাষ্ট্রীয় সম্মাননা (পিপিএম/বিপিএম) প্রদান করা হয়ে থাকে। বিশ্বস্ত ও নির্ভরযোগ্য একটি সুত্রের খবরে জানা গেছে, ২০১৮ইং সালে নিজ নিজ কর্মক্ষেত্রে সুনাম অর্জনকারী বাংলাদেশ পুলিশ বাহিনীতে কর্মরত সদস্যদের মনোনীত করে  তালিকা পাঠানো হয়েছে পুলিশ হেডকোয়ার্টারে। কুমিল্লা জেলা পুলিশেরও কয়েকজন রয়েছে এ তালিকায়। ক্যান্টনমেন্ট ফাঁড়ী পুলিশ ইন্সপেক্টর মাহমুদ হাসান রুবেলের নামও রয়েছে এ তালিকায়। 

মানবিক ও সেবামুলক কাজের জন্য গত বছরে দেশের বিভিন্ন টিভি চ্যানেল পত্র-পত্রিকা সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলিচত হয় বিষয়টি। যাচাই বাছাই করে উর্ধতন কর্তৃপক্ষ চুরান্তভাবে মনোনীত সদস্যদের বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ সম্মাননা পদক পিপিএম-বিপিএম পুরস্কারে ভূষিত করবেন বলে নিশ্চিত করে সুত্রটি।

মতামত