দায়িত্ববোধ থেকে এলাকার উন্নয়নের জন্য সরকারের হয়ে কাজ করবেন: এ্যাড. রুহুল

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর : বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার যোগ্যতা অর্জনের যে স্বীকৃতি পেয়েছে, তার পিছনে সরকারি কর্মকর্তা কর্মচারীদের বড় অবদান রয়েছে। সরকারি কর্মকর্তাদের মেধা, প্রজ্ঞা ও মননশীলতা দেশের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখছে।
বুধবার সন্ধ্যায় উপজেলা পরিষদ সভাকক্ষে মতলব উত্তর উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগীয় কর্মকর্তাদের সাথে চাঁদপুর-২ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য এ্যাড. আলহাজ¦ নুরুল আমিন রুহুল মতবিনিময়কালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সরকারের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে প্রভাবমুক্ত থেকে আপনাদেরক নিজ নিজ জায়গা থেকে উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়ন করতে হবে। আপনাদের নিজ দায়িত্ববোধ থেকে এলাকার উন্নয়নের জন্য সরকারের হয়ে কাজ করবেন। যাতে করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে ডিজিটাল বাংলাদেশ ঘোষনা করেছেন তা বাস্তবায়নের জন্য আপনাদেরকে কাজ করে যেতে হবে।
উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও সহকারি কমিশনার (ভূমি) শুভাশিস ঘোষের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. রুহুল আমিন, সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস’সহ বিভিন্ন বিভাগীয় কর্মকর্তাবৃন্দ।

সংসদ সদস্য নুরুল আমিন রুহুল বিভাগীয় কর্মকর্তাদের বক্তব্য মনযোগ সহকারে শুনেন। বিভাগীয় কর্মকান্ড সুষ্ঠু ও সুন্দর ভাবে করার জন্য পরামর্শ দেন। তিনি বলেন, আজকের বাংলাদেশ তার দেয়া ঘোষণা মোতাবেক ডিজিটাল বাংলাদেশের রূপ পরিগ্রহ করেছে। বাংলাদেশের মানুষ আজকে সবধরনের সেবা পাচ্ছে। মোবাইল ফোন প্রত্যেকটি মানুষের হাতে পৌঁছে গেছে। প্রায় ৮ কোটি জনগণ ইন্টারনেট ব্যবহার করছে এবং প্রযুক্তি ব্যবহার করে মানুষের জীবনমানের এই উন্নয়নই তার সরকারের লক্ষ্য।
তিনি বলেন, আমি দেশবাসীকে এটুকু বলবো যে, এই উন্নয়ন হচ্ছে জনগণের উন্নয়ন। গ্রামের মানুষ, তৃণমূলের মানুষের উন্নয়ন। এই উন্নয়ন হচ্ছে বাংলাদেশকে সমগ্র বিশ্বের দরবারে একটি সন্মানজনক অবস্থানে নিয়ে যাওয়ার লক্ষ্যে। ইনশাল্লাহ আমরা বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে সক্ষম হবো, যে স্বপ্ন একদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখেছিলেন। আপনাদের মেধা দিয়ে তা বাস্তবায়িত হবে।

সংসদ সদস্য নুরুল আমিন রুহুলকে উপজেলা পরিষদের পক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, ইউএনও শারমিন আক্তারের নেতৃত্বে উপজেলা প্রশাসন, ননগেজেটেড কর্মচারী ক্লাবের পক্ষে মো. শাহআলম, আবুল খায়ের, আবুল কাশেম, আমিনুল ইসলাম।

মতামত