লড়াই করে হারল শ্রীলংকা

অনলাইন ডেস্ক: ঘরের মাঠে নিউজিল্যান্ডকে চ্যালেঞ্জ জানানো সহজ কাজ নয়। ইংল্যান্ড-অস্ট্রেলিয়া পর্যন্ত খেই হারিয়ে ফেলে কিউইদের মাঠে। এশিয়ার দেশগুলোর জন্য কাজটা আরও কঠিন। ক’দিন আগে টেস্ট সিরিজে হারা শ্রীলংকার সেটা বেশ ভালোই জানা। তবে ওয়ানডে ফরম্যাটে নিউজিল্যান্ডের বিপক্ষে ভালোই লড়াই করলো লংকানরা। শেষ পর্যন্ত মিডল অর্ডারের ব্যর্থতায় ৪৫ রানের হার নিয়ে মাঠ ছাড়লো তারা। 

প্রথমে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তারা ৩৭১ রানের পাহাড় তোলে। কিউইদের হয়ে মার্টিন গাপটিল খেলেন ১৩৮ রানের দুর্দান্ত এক ইনিংস। এছাড়া কেন উইলিয়ামসন ৭৬ এবং রস টেলর করেন ৫৪ রান। শেষ দিকে এক ওভারে পাঁচ ছক্কা হাঁকিয়ে মাত্র ১৩ বলে হার না মানা ৪৭ রানের ইনিংস খেলেন জেমি নিশাম। 

জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরু করে শ্রীলংকা। দুই ওপেনার তুলে ফেলেন ১‌১৯ রান। এরপর ১২৬ রানে দ্বিতীয় এবং ১৭৮ রানে তৃতীয় উইকেট হারায় শ্রীলংকা। তবে ২৭ ওভারের মধ্যে ভালো রান তুলে ফেলে তারা। দলের হয়ে ওপেনার নিরাশান ডিকভেলা ৫০ বলে ৭৬ রান করেন। গুনাথিলাকা ৪৩ রান করেন। তিনে ব্যাট করা কুলশ পেরেরা খেলেন ১০২ রানের ইনিংস। 

তবে পরের ব্যাটসম্যানরা কেউ দাঁড়াতে পারেনি। কেউ ২০ রানের ঘরে যেতে পারেনি। কুশল মেন্ডিস ১৮, প্রসন্ন ১৬ রান করে ফেরেন। থিসারা পেরেরা, দিনেশ চান্দিমালরা ব্যর্থ হন। শেষ পর্যন্ত হাতে ছয় বল থাকতে অলআউট হয় লংকানরা। আর তাতে ৪৫ রানে হারে শ্রীলংকা। নিউজিল্যান্ডের হয়ে জেমি নিশাম ৩ উইকেট নেন। এছাড়া ট্রেন্ড বোল্ড, ফার্গুসন, ইশ শোধী নেন দুটি করে উইকেট।

মতামত