সকল শিশুকে প্রাথমিক শিক্ষায় শিক্ষিত করে মাধ্যমিক শিক্ষা গ্রহনের জন্য প্রস্তুত করতে হবে: ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি


মোঃ মেহেদী হাসান, কচুয়া •


কচুয়ার দোজানা সপ্রাবি’র একাডেমীক ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন উপলক্ষে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে ৬-১৪ বছরের সকল শিশুকে প্রাথমিক শিক্ষায় শিক্ষিত করে মাধ্যমিক শিক্ষা গ্রহনের জন্য প্রস্তুত করতে হবে। সকল শিশু যেন প্রাথমিক শিক্ষায় শিক্ষিত হতে পারে সেজন্য শেখ হাসিনা সরকার সকল বাংলাদেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় চার কোটি টাকা ব্যয়ে চারতলা বিশিষ্ট নতুন ভবন নির্মানের প্রকল্প হাতে নিয়েছে। তারই ধারাবাহিকতায় দোজানায় আপনাদের সকলকে সাক্ষী রেখে আমি চারতলা বিশিষ্ট ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন করেছি। তিনি আরো বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে দোজানা গ্রামের সকল উন্নয়ন কর্মকান্ডের সম্পাত্তি ঘটবে। আপনারা আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে পুনরায় নৌকা প্রতীকে ভোট দিয়ে দেশের উন্নয়নকে অব্যাহত রাখবেন।

তিনি বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপুরে চাঁদপুরের কচুয়া উপজেলার ৪ নং পালাখাল মডেল ইউনিয়নের দোজানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন শেষে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। অভিভাবক সমাবেশের সভাপতিত্ব করেন দোজানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি ও কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ফরহাদ সুজন। এসময় তিনি বলেন, ড. মহীউদ্দীন খান আলমগীর এমপির সময়ে কচুয়ায় যে উন্নয়ন হয়েছে তা বিগত বছরে অন্য কোন এমপির আমলে হয়নি। তাই কচুয়ার উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী দেশরতœ শেখ হাসিনাকে সমর্থন করে তাঁর প্রতিনিধি হিসেবে ড. মহীউদ্দীন খান আলমগীরকে সমর্থন করে পুনরায় নৌকা প্রতীকে ভোট দিন এবং আওয়ামী লীগকে জয়যুক্ত করুন।

এসময় অভিবাবক সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ আইয়ুব আলী পাটওয়ারি, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা শহীদ, চাঁদপুর জেলা পরিষদ সদস্য রওনক আরা, মহিলা আওয়ামী লীগের সহ-সভানেত্রী সুলতানা খানম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল খান, যুব লীগের সহ-সভাপতি রাজীব আহমেদ, সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান জালাল, উপজেলা ছাত্র লীগের সভাপতি ইব্রাহীম খলিল, সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন সরকার, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনসহ কলামিষ্ট সিদ্দিকুর রহমান তালুকদার, আলী আক্কাস তালুকদার, আওয়ামী লীগ, যুব লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

মতামত