রাংগুনিয়ায় ইবতেদায়ী মাদরাসা টিচার্স সোসাইটির উদ্যোগে জরুরী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত


মুহাম্মদ দেলোয়ার হোসাইন,রাংগুনিয়া প্রতিনিধি •


চট্টগ্রামে রাংগুনিয়ায় বাংলাদেশ ইবতেদায়ী মাদরাসা টিচার্স সোসাইটি রাংগুনিয়া শাখার জরুরী ও মতবিনিময় সভা বুধবার (৭ নভেম্বর) বিকালে গোচরা
পোমরা জামেয়া নঈমিয়া তৈয়বিয়া মাদরাসার হল রুমে সংগঠনের সভাপতি সৈয়দ মাওলানা জাহেদুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা হাকিম উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, টিচার্স সোসাইটির কেন্দ্রীয় পরিষদের সহ-সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদের সভাপতি সৈয়দ মাওলানা ফোরকান। অতিথি তাঁর বক্তব্যে বলেন,স্বতন্ত্র ইবতেদায়ি নীতিমালা অনুমোদন ও সংযুক্ত ইবতেদায়ি প্রধানদের বেতন কোড পরিবর্তন করায় মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সহ সকলের প্রতি ধন্যবাদ জানান।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন,চট্টগ্রাম জেলা পরিষদের সাধারণ সম্পাদক জামাল উদ্দীন। প্রধান বক্তা তার বক্তব্যে বলেন,ইবতেদায়ি প্রধানদের কোড পরিবর্তন করলেও সহকারী শিক্ষকদের বেতন কোড পরিবর্তন করা হয়নি যার কারণে প্রাথমিক সহকারী ও ইবদেদায়ি সহকারী শিক্ষকের মধ্যে বৈষম্যের সৃষ্টি হয়। সহকারী প্রাথমিক শিক্ষকদের ন্যায় ও ইবতেদায়ি সহকারী শিক্ষকদেরকে ১২ নং গ্রেড নির্ধারণ ও সংযুক্ত ও স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের দাবি নিয়ে আগামী ১লা ডিসেম্বর ২০১৮ইং বাংলাদেশ ইবতেদায়ী মাদ্রাসা টিচার্স সোসাইটি চট্টগ্রাম জেলার বিশাল সমাবেশ সফল করার জন্য সংযুক্ত ও স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকদের উপস্থিত হওয়ার জন্য বক্তারা বিনীত অনুরোধ জানিয়েছেন।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, মাওলানা হারুনুর রশীদ নঈমী, মুহাম্মদ রফিকুল ইসলাম ইসলাম, মাওলানা নিজাম উদ্দিন,মাওলানা শিহাব উদ্দিন, মুহাম্মদ আলী নঈমী, মুহাম্মদ ছৈয়দুর রহমান প্রমুখ।

মতামত