শেবাগের পাঞ্জাব অধ্যায় শেষ

কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে আমার পথচলা শেষ হচ্ছে।’ দীর্ঘদিন ইন্ডিয়ার প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্রাঞ্চাইজি ভিত্তিক দল কিংস ইলেভেন পাঞ্জারের অংশ ছিলেন শেভাগ। কিন্তু দলটির সঙ্গে আর থাকছেন না উল্লেখ করে দেওয়া বিবৃতিতে বলেছেন ভারতের সাবেক এই ওপেনার।

ভারতের ডানহাতি এই মারকুটে ব্যাটসম্যান পাঞ্জাবের হয়ে খেলেছেন। এরপর দলটির পরামর্শকের দায়িত্ব পালন করেছেন। দায়িত্বে ছিলেন দলটির ক্রিকেট অপারেশনসের পরিচালক হিসেবেও। শেবাগ ২০১৪ ও ২০১৫ মৌসুমে পাঞ্জাবের হয়ে খেলেন। দুই মৌসুমে তিনি ২৫ ম্যাচ খেলে রান করেন ৫৫৪। এর মধ্যে ২০১৪ সালে ফাইনালে ওঠে তার দল। এরপর তিনি ২০১৬ ও ২০১৭ মৌসুমে ছিলেন দলের পরামর্শক। গেল বছর দলটির ক্রিকেট অপারেশনসের পরিচালক ছিলেন শেবাগ।

পাঞ্জাবের সঙ্গে আর কাজ না করার সিদ্ধান্ত জানিয়ে শেবাগ বলেন, ‘সব ভালোরই শেষ আছে। দুই মৌসুম আমি খেলোয়াড় এবং পরামর্শক হিসেবে কিংস ইলেভেনে দারুণ সময় কাটিয়েছি। এবার আমার সাথে পাঞ্চাবের সম্পর্ক শেষ হচ্ছে। আমি দারুণ ওই সময় কাটাতে পারার জন্য দলের সবাইকে ধন্যবাদ জানায়। শুভকামনা জানায় ভবিষ্যতে তাদের এগিয়ে চলার পথকে।’

শেবাগের জায়গায় দায়িত্ব পালন করার জন্য পাঞ্জাব নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হ্যাসনের সঙ্গে চুক্তি করছে। আর সে জন্য শেবাগ থাকলে ক্লাবের সঙ্গে তার সম্পর্কের অবনতি হতে পারে। ইএসপিএনের মতে, পাঞ্জাবের মালিক তাই শেবাগের সঙ্গে নতুন চুক্তি না করার সিদ্ধান্ত নিয়েছেন। গত মৌসুমে কিংস ইলেভেন পাঞ্জাব অশ্বিনের নেতৃত্বে ভালো শুরু করে। গেইলের দারুণ ব্যাটিংয়ে পয়েন্ট টেবিলে ওপরের দিকে ছিল তারা। কিন্তু গেইল ভালো না খেললে হেরেছে তারা। কেএল রাহুল দারুণ ব্যাট করলেও জয়ের কাছাকাছি গিয়ে হারে কিংসরা। শেষ পর্যন্ত টুর্নামেন্ট শেষ করে শেষের দিক থেকে দ্বিতীয় অবস্থানে থেকে।

মতামত