অবসরের ঘোষণা দিলেন হেরাথ


অনলাইন ডেস্ক •


টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফল বাঁহাতি স্পিনারদের একজন রঙ্গনা হেরাথ। এবার সাদা পোশাককে বিদায় বলে দিলেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শেষে গলে অবসর নেবেন তিনি।

লংকান নির্বাচকরা ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্টের সিরিজ খেলে তাকে অবসর নিতে বলেছিলেন। কিন্তু ৪০ বছর বয়সী এই স্পিনার স্মৃতিবিজড়িত গলেই অবসর নেবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। ১৯৯৯ সালে এ মাঠেই অস্ট্রেলিয়ার বিপক্ষে তার টেস্ট অভিষেক হয়েছিল।

লংকান বোর্ডও হেরাথের সিদ্ধান্ত মেনে নিয়েছে, ‘আমরা রঙ্গনার সিদ্ধান্তকে শ্রদ্ধা করি এবং সব সময় তার পাশে থাকবো। যদিও তার অবসর শ্রীলংকা ক্রিকেটের জন্য অপূরণীয় ক্ষতি। শ্রীলংকার ক্রিকেটে অসামান্য অবদানের জন্য আমরা তাকে ধন্যবাদ জানাই।’

রঙ্গনা হেরাথ ৯২ টেস্ট খেলে ৪৩০টি উইকেট নিয়েছেন। মুত্তিয়া মুরালিধরনের পর তিনিই শ্রীলংকার হয়ে সবচেয়ে বেশি উইকেটশিকারি। মুরালিধরন শুধু শ্রীলংকার নন, টেস্ট ইতিহাসের সর্বোচ্চ (৮০০) উইকেটশিকারি।

হেরাথ ওয়ানডে ছেড়ে দিয়েছিলেন আরও তিন বছর আগে। ২০১৫ সালের মার্চে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছিলেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে তার বিদায়ী টেস্ট শুরু হবে ৬ নভেম্বর। সূত্র: ক্রিকবাজ

মতামত