লালমনিরহাটে ৩ দিনের কর্মসুচীর মধ্য দিয়ে মহান  স্বাধীনতা দিবস পালিত

কাজী শাহ্ আলম,লালমনিরহাট প্রতিনিধি- লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার গোতামারী ডিএনএসসি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে ৩দিন ব্যাপী বিভিন্ন কর্মসুচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

কর্মসুচীর মধ্যে ছিল ২৬শে মাচ সোমবার সূর্র্যোদয়ের সাথে সাথে শহীদের স্বরনে পুস্প্যস্তবক অর্পন ও যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন,সকাল ১০ টায় অভিবাদন,কুচকাওয়াজ,শরীর চর্চা, ডিসপ্লে, আলোচনা সভা ও সকল শহীদ মুক্তিযোদ্ধাদের আত্বার শান্তি কামনা বিশেষ মোনাজাত।

গোতামারী ডিএনএসসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রঞ্জুর সভাপতিত্বে সকল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গোতামারী ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সাবু মিয়া, বীর মুক্তিযোদ্ধা আবু তাহের ও দৈইখাওয়া আর্দশ ডিগ্রী কলেজর অধ্যক্ষ মোফাজ্জল হোসেন প্রমুখ। ২য় দিন মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীদের অংশগ্রহনে ক্রীড়া অনুষ্টান, শিশু কিশোরদের চিত্রাংকন,রচনা ও দেয়ালিকা প্রতিযোগিতা। শেষ দিন বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরন , আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে।

প্রধান শিক্ষক রঞ্জু বলেন, প্রত্যান্ত পল্লী এলাকায়। শহর থেকে প্রায় ২০ কিলোমিটার
দুরে অবস্থিত এ বিদ্যালয়টি। তাই আমরা গোতামারী ইউনিয়ন পরিষদের সহযোগিতায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে তিন দিন ব্যাপি বিভিন্ন কর্মসুচী গ্রহন করেছি, এতে ছাত্র/ছাত্রীরা দেশ প্রমিক হবে। মহান মুক্তিযোদ্ধের ইতিহাস সর্ম্পকে জানবে। অত্র ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সাবু মিয়া বলেন,আমার ইউনিয়নে সর্বমোট-৩৯টি শিক্ষা প্রতিষ্ঠান আছে,এসব শিক্ষা প্রতিষ্ঠান এখানে সকল কর্মসুচীতে অংশ গ্রহনের মাধ্যমে মুক্তিযোদ্ধের ইতিহাস নবীনরা জানবে। একারনে ব্যপক কর্মসুচী দেওয়া হয়েছে।

মতামত