রাঙ্গু‌নিয়ার বি‌ভিন্ন জায়গায় অাম গা‌ছে অা‌মের মুকুল এ‌সে‌ছে

মাই‌কেল দাশ,রাঙ্গু‌নিয়া প্র‌তি‌নি‌ধি • রাঙ্গু‌নিয়ার বি‌ভিন্ন জায়গার আম গাছগুলোতে মুকুল এ‌সে‌ছে। নানা ফুলের সঙ্গে সৌরভ ছড়াচ্ছে আমের মুকুলও। আমের মুকুলের মিষ্টি ঘ্রাণে মৌ মৌ করছে প্রকৃতি। মুকুলের সেই সুমিষ্ট সুবাস আন্দোলিত করে তুলছে মানুষের মন।জানা গেছে, দেড় সপ্তাহ আগে থেকেই গাছে মুকুল দেখা দিতে শুরু করেছে।

এখন সময়ের ব্যবধানে তা আরো বাড়ছে। এ বছর গাছে মুকুলের পরিমাণ বেশি।এবার আমের বাম্পার ফলন ভাল অাশা করা যা‌চ্ছে।রাঙ্গু‌নিয়ার বি‌ভিন্ন জায়গায় বিপুল প‌রিমাণ অাম গা‌ছে অা‌মের মুকুল এ‌সে‌ছে।প্রাকৃতিক দুর্যোগ না হলে এবং সময়মতো পরিচর্যা হলে চলতি মৌসুমে আমের ভালো ফলন হবে।

রাঙ্গু‌নিয়ার বি‌ভিন্ন সড‌কে,বা‌ড়ির অা‌ঙ্গিনা ও বি‌ভিন্ন পুকুর পা‌ড়ের গাছগু‌লো‌তেও বিপুল প‌রিমা‌ণে মুকুল এ‌সে‌ছে।ত‌বে কড়া রো‌দের তা‌পে অা‌মের মুকুল ব্যাপক হা‌রে ঝ‌ড়ে পড়‌লেও গত ২৬ ফেব্রুয়া‌রি হালকা বৃ‌ষ্টি‌তে অা‌মের মুকু‌লের প্রচুর উপকার হ‌য়ে‌ছে ব‌লে রাঙ্গু‌নিয়ার মধ্য পারুয়ার এলাকা বাসীরা জানান।পল্লীকবি জসীম উদ্দিনের ‘মামার বাড়ি’ কবিতার পংক্তিগুলো বাস্তব রূপ পেতে বাকি রয়েছে আর মাত্র কয়েক মাস। তবে সুখের ঘ্রাণ বইতে শুরু করেছে। গাছে গাছে ফুটছে আমের মুকুল। চারদিকে ছড়িয়ে পড়ছে এই মুকুলের পাগল করা ঘ্রাণ।

মতামত